সকাল ৮:৩৮, মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং
/ বিনোদন / মায়ের সঙ্গেই সময় কাটাবেন মম
মায়ের সঙ্গেই সময় কাটাবেন মম
ডিসেম্বর ২০, ২০১৬

আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম’র জন্মদিন। জন্মদিনে শুটিং-নিয়ে ব্যস্ততা থাকলেও আজ তিনি তার মা আয়েশা আক্তার’র সঙ্গে দেখা করবেন। আজ যতো ব্যস্ততাতেই কাটকু তার দিন, দেখা করবেনই তিনি তার মায়ের সঙ্গে। জাকিয়া বারী মম বলেন,‘ আজ আমার পৃথিবীতে আগমনের দিন। আজকের দিনটিতে আমার মা  মা হয়েছেন। তাই আজ আমি যতোই ব্যস্ত থাকিনা কেন মায়ের সঙ্গে দেখা করবো। মায়ের কোলে মাথা রেখে কিছুটা সময় শান্তিতে কাটাতে চাই।

সত্যি বলতে কী মায়ের কারণেই কিন্তু আজকের আমি। তাই নিজের আজকের অস্তিত্বের কথা যখন ভাবি তখন বারবার মায়ের হাসি মাখা মুখাবয়বটিই চোখে ভেসে উঠে। মা’গো অনেক ভালোবাসি তোমায়।’ মম’র ছোটবেলা কেটেছে ব্রাম্মণবাড়িয়ায়। সেখানেই তার বেড়ে উঠা। সেখানকার ‘সূর্যমুখী কি-ার গার্ডেন’র ছাত্রী ছিলেন তিনি। ঝুমন, ইপু, সোমা, নিশা-এরা ছিলেন তার স্কুলের বন্ধু। মম’র বাবা ঢাকার পূর্বাণী হোটেল থেকে মেয়ের জন্য কেক কিনে নিয়ে যেতেন। আর সেই কেক কাটার জন্য বাড়িতে একধরনের উৎসব’র আয়োজন হতো। এটাই যেন মম’র কাছে ছিলো অনেক ভালোলাগার। তাই এই বড় বেলায় এসে ছোটবেলার সেই কেক কাটার দিনগুলো খুউব মিস করেন।

মম বলেন, ‘সত্যি বলতে কী জীবনের একেকটা বয়সের, একেকটা সময়ের একেক ধরনের সৌন্দ্যর্যতা আছে। ফেলে আসা দিনের যে সৌন্দ্যর্যতা সেটা সারাজীবনই আসলে মিস করতে হয়।’ জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিষয়ে মাস্টার্সে প্রথম শ্রেণীতে প্রথম হওয়া মম নিজেকে একজন অভিনেত্রী হিসেবেই পরিচয় দিতে গর্ববোধ করেন। গতকাল তিনি শেষ করেছেন সাহেল সুমনের নির্দেশনায় খ- নাটক ‘পেন ফ্রে-’র কাজ। এতে তার বিপরীতে আছেন নিলয়। এদিকে তানিম রহমান অংশুর নির্দেশনায় তিনি অভিনয় করছেন ‘স্বপ্নবাড়ি’ চলচ্চিত্রে। এছাড়া আসছে নতুন বছওে তিনি শুরু করবেন নীরবের বিপরীতে ‘ভালোবেসে তোর হবো’ চলচ্চিত্রের কাজ। এছাড়া জানুয়ারি মাসেই নতুন আরো একটি চলচ্চিত্রের ঘোষণা আসছে। মম অভিনয় করছেন শিহাব শাহীনের নির্দেশনায় ‘লিপস্টিক’ ও ফেরদৌস হাসান রানার নির্দেশনায় ‘মায়া’ ধারাবাহিকে।
ছবি ঃ আলিফ হোসেন রিফাত



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top