দুপুর ২:৩৪, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ বিনোদন / মায়ের ভালোবাসার মাঝেই বাবাকে খুঁজে পান শাবনাজ-মৌ
মায়ের ভালোবাসার মাঝেই বাবাকে খুঁজে পান শাবনাজ-মৌ
মে ১৩, ২০১৭

অভি মঈনুদ্দীন : আজ বিশ্ব মা দিবস। তবে বিশ্বের অন্যান্য বেশ ক’টি দেশের মতো আমাদের দেশেও আজ মা দিবস উদ্যাপিত হবে। আঞ্জুমান নাহার, বাংলাদেশের চলচ্চিত্রের দর্শকনন্দিত নায়িকা শাবনাজ এবং ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তাহমিনা সুলতানা মৌ’র গর্বিত মা। তাদের আরেক বোনের নাম সোনিয়া। তবে তিনি মিডিয়ার সাথে সম্পৃক্ত নন। সাধারণ একজন গৃহিনী তিনি।

 

 দুই বোনের মিডিয়ার সাফল্যে তিনিও গর্বিত একজন তাদের মায়েরই মতোন। শুধু আজ বিশ্ব মা দিবস বলেই যে শাবনাজ-মৌ তাদের মায়ের একটু বেশি খোঁজ খবর নিবেন, তা নয়। শাবনাজ, সোনিয়া, মৌ প্রতিদিনই তাদের মায়ের খোঁজ খবর নিয়ে থাকেন নিয়মিত।

 

যে কারণে তাদের কাছে মা দিবসের বিশেষ গুরুত্ব নেই। মা’র প্রতি ভালোবাসা লোক দেখানো কিছু নয়, ঠিক তেমনি মাকে ভালোবাসার জন্য বিশেষ কোন দিবসেরও প্রয়োজন হয়না। তাই মায়ের প্রতি ভালোবাসা তাদের সবসময়ই আছে, থাকবে। শাবনাজ, মৌ তাদের বাবা এস এম হুমায়ূনকে হারিয়েছেন ২০১০’র ২৩ ফেব্রুয়ারি। এরপর থেকে মায়ের মাঝেই যেন তারা তাদের হারিয়ে যাওয়া বাবাকে খুঁজে বেড়ান।


 কারণ তারা তাদের বাবাকে হারিয়েছেন সত্যি, কিন্তু কখনোই মাকে একটুও অন্য মনস্ক হতে দেন না তারা। মাকে নিয়ে শাবনাজ বলেন,‘ আমার আম্মা খুব ঠান্ডা প্রকৃতির একজন মানুষ। আমার বাবা যে সময়টাতে রাজ্যের যতো কাজ নিয়ে ব্যস্ত ছিলেন সেই সময়টাতে মা সংসার এবং আমাদের তিন বোনকে আগলে রেখেছেন, মানুষ করেছেন। আমি এসএসসি দেয়া পর্যন্ত আম্মা আমাকে স্কুলে নিয়ে গেছেন।

 

 আমাকে মানুষের মতো মানুষ করে তোলার জন্য আম্মার অনুপ্রেরণা ছিলো অনেক। আমি সবসময়ই মহান আল্লাহর কাছে প্রার্থনা করি যেন আল্লাহ আমাদের পাশে আমাদের আম্মাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। যেন প্রতিদিন ঘুম থেকে উঠেই যেন আম্মার সাথে কথা বলতে পারি। জীবনে এরচেয়ে বড় পাওয়া আর কী ই বা হতে পারে যে আমার আম্মা বেঁচে আছেন এবং আমি তাকে আম্মা বলে ডাকতে পারছি, তিনি সেই ডাকে সাড়া দিচ্ছেন।

 

 ’ আঞ্জুমান আরার ছোট কন্যা মৌ বলেন,‘ আম্মাই আসলে আমার পৃথিবী, আমি ছোট মেয়ে বলে আম্মাকে আমার বাসাতেই রাখার জোরালে দাবীটা আমার বেশি। আমি সবসময়ই চাই, আম্মা যেন আমার পাশেই থাকে। আম্মা আমার পাশে থাকা যেন আমার অনেক শক্তি, সাহসেরও বিষয়। আল্লাহ যেন আমার আম্মাকে সুস্থ রাখেন, শুধু এতোটুকুই চাই। এটা সত্য যে আব্বাকে খুব মিস করি। আল্লাহ যেন আব্বাকে বেহেস্ত নসীব করেন।’ ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top