সকাল ১০:২৬, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযান, আতংকে জঙ্গলে মানুষ
মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযান, আতংকে জঙ্গলে মানুষ
জুলাই ২, ২০১৭

করতোয়া ডেস্ক: মালয়েশিয়া অবৈধ বিদেশী শ্রমিক আটক করতে চলতি সাঁড়াশি অভিযানে বৈধ-অবৈধ বিদেশি শ্রমিকদের মাঝে আতংক বিরাজ করছে। কেউ-কেউ অভিযানের ভয়ে জঙ্গলে আশ্রয় নিয়েছেন।এ দিকে দি মাস্টার বিল্ডার্স এসোসিয়েশন মালয়েশিয়া (এম বি এ এম) সরকারের নিকট ই-কার্ড করার সময় ১৫ ফেব্রুয়ারি ২০১৮ পর্যন্ত বৃদ্ধির জন্য আবেদন করেছে। এসোসিয়েশন বলেছে বিদ্যমান সমস্যার সমাধান এবং ধীরগতি প্রক্রিয়া থেকে বের হয়ে সহজ ও দ্রুত ইকার্ড করতে ইমিগ্রেশন ডিপার্টমেন্টকে সহযোগিতা করবে।

 তারা আশা করে ইকার্ড করার প্রক্রিয়া সহজ করা হলে নিয়োগকর্তারা অবৈধ কর্মীদের ইকার্ড করতে উদ্বুদ্ধ হবে। মালয়েশিয়া ইমিগ্রেশন প্রধানের ঘোষণা অনুযায়ী, গত শুক্রবার রাত ই-কার্ড প্রোগ্রাম নিবন্ধনের শেষ সময় পার হওয়ার সাথে সাথে শুরু হয়েছে সাঁড়াশি অভিযান। রাজধানি  কুয়ালা লামপুর, পেরাক, জোহর বারু, কোতা বারু, কেলান্তান, কেদাহ, আলোর সেতার, মালাকা সহ প্রত্যন্ত প্রদেশে  অভিযান চালিয়ে এ পর্যন্ত ১ হাজার ৪০ জন অবৈধ বিদেশী শ্রমিককে আটক করেছে  ইমিগ্রেশন পুলিশ।

অবৈধ শ্রমিক ছাড়াও ১৭ জন মালিককে আটক করা হয়েছে। এ মূহুর্তে সকাল ৯ টা থেকে কুয়ালালামপুরের জালান তুন রাজ্জাক এলাকায় ইমিগ্রেশন পুলিশ সাঁড়াশি অভিযান চালিয়েছে। সবাইকে শতর্ক থাকার আহবান জানিয়েছেন কমিউনিটি নেতারা। উল্লেখ্য, চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছিল অবৈধ বিদেশি শ্রমিকদের বৈধ করন ই-কাড প্রক্রিয়া। এ প্রক্রিয়া ৩০ জুন শেষ হতেনা হতেই শুরু হয়েছে সাড়াশি অভিযান।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top