সকাল ৬:০৪, শনিবার, ২১শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / ভারতে টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ চায় বাংলাদেশ
ভারতে টেস্টের আগে প্রস্তুতি ম্যাচ চায় বাংলাদেশ
December 26th, 2016

আগামী বছরের ফেব্রুয়ারিতে ভারতের মাটিতে প্রথমবারের মতো টেস্ট খেলবে বাংলাদেশ। হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি হবে ৮ থেকে ১২ ফেব্রুয়ারি।

এক টেস্ট ম্যাচের এই সিরিজের আগে ভারতে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচ খেলতে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে অনুরোধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ও ভারতের কন্ডিশন মোটামুটি একই হলেও টেস্টের আগে নিজেদের ঝালিতে নিতেই মূলত প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ। বিসিসিআই যদিও এখনো বিসিবিকে চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি।

এ ব্যাপারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেছেন, ‘এটা আলোচনার পর্যায়ে আছে। তবে এখনো কিছুই চূড়ান্ত হয়নি।’ প্রস্তুতি ম্যাচের সম্ভাব্য ভেন্যুর কথাও জানালেন এই কর্মকর্তা, ‘কলকাতা আমাদের সামনে অপশন।’

প্রথম দুটি বিষয় চূড়ান্ত হলে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচটি খেলবে কার সঙ্গে? বিসিসিআই এখনো কিছু না জানালেও প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে এবারের রনজি ট্রফির চ্যাম্পিয়ন দল। গত সেপ্টেম্বরে ভারত সফরে মূল সিরিজ শুরুর আগে রনজি ট্রফির ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাইয়ের সঙ্গে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল নিউজিল্যান্ড।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :