সকাল ৮:৩৩, শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং
/ বিনোদন / ভারতের খ্যাতিমান অভিনেতা ওম পুরি আর নেই
ভারতের খ্যাতিমান অভিনেতা ওম পুরি আর নেই
জানুয়ারি ৬, ২০১৭


ভারতের শক্তিমান অভিনেতা ওম পুরি শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৬ বছর। গান্ধী সিনেমায় অনবদ্য অভিনয় করে তিনি সুনাম অর্জন করেন।

বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানিয়েছে, মুম্বাইয়ে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ওম পুরী মারা গেছেন।
১৯৭০ এর দশকের মাঝামাঝি সময়ে মারাঠি সিনেমার মধ্য দিয়ে ওম পুরি তার ক্যারিয়ার শুরু করেন। এরপর তিনি হিন্দি সিনেমায় অভিনয় করে রাতারাতি তারকা খ্যাতি লাভ করেন। তিনি কয়েকটি পাকিস্তানি সিনেমায়ও অভিনয় করেন। খবর বার্তা সংস্থা এএফপি’র।

তিনি বেশ কয়েকটি ব্রিটিশ সিনেমায়ও কাজ করেন। ১৯৮২ সালে ভারতের স্বাধীনতা আন্দোলনের মহান নেতা মহাত্মা গান্ধীর জীবনকে নিয়ে রিচার্ড অ্যাটেনবোরার সিনেমায় তার অভিনয় উল্লেখযোগ্য।

হলিউডের ‘চার্লি উইলসন’স ওয়ার’ সিনেমায়ও তিনি অভিনয় করেন
ওম পুরি ২০১৪ সালে ‘দ্য হান্ডেড ফুট জার্নি’ সিনেমায় কিংবদন্তী ব্রিটিশ অভিনেত্রী হেলেন মিরেনের বিপরীতে অভিনয় করেন।
তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ পদ্মশ্রী পুরস্কার লাভ করেন। এটা ভারতের ৪র্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা।

তার মৃত্যুর খবরে ভারতের সিনেমা জগতে শোকের ছায়া নেমে আছে। অভিনেতা-অভিনেত্রী ও পরিচালকরা তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন।
ভারতের অন্যতম শক্তিমান অভিনেতা অনুপম খের টুইটারে জানান, ‘তাকে শান্তিতে শুয়ে থাকতে দেখে দেখলাম। আমার বিশ্বাস করতে কষ্ট হচ্ছে যে আমাদের একজন অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা আমাদের ছেড়ে চলে গেছেন। এটা আমার জন্য অত্যন্ত দুঃখজনক ও শোকাবহ ঘটনা।’
ওম পুরীর মৃত্যুতে নরেন্দ্র মোদি শোক বার্তা পাঠিয়েছেন।

তার কার্যালয় থেকে টুইটারে জানানো হয়েছে, ‘অভিনেতা ওম পুরির মৃত্যুতে প্রধানমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এই মহান অভিনেতার সুদীর্ঘ থিয়েটার ও চলচ্চিত্র ক্যারিয়ারের কথা স্মরণ করেন।’
১৯৫০ সালে হারিয়ানা রাজ্যের এক পাঞ্জাব পরিবারের এই মহান অভিনেতা জন্মগ্রহণ করেন।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top