দুপুর ২:৪৪, মঙ্গলবার, ২৩শে মে, ২০১৭ ইং
/ ক্রিকেট / ব্যাটিং অনুশীলনটা ভালোই হলো মুশফিক-সৌম্যদের
ব্যাটিং অনুশীলনটা ভালোই হলো মুশফিক-সৌম্যদের
মে ২, ২০১৭

 

প্রস্তুতি ম্যাচ। ব্যাটে-বলে নিজেদের ঝালিয়ে নেওয়াটাই যেখানে মূল লক্ষ্য। সেই লক্ষ্যে ব্যাটিং অনুশীলনটা বেশ দারুণ হলো বাংলাদেশের। ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৫ রান করেছে সফরকারী দল।

দারুণ এক সেঞ্চুরি করে ব্যাটিং অনুশীলন সেরেছেন মুশফিকুর রহিম। চারে নেমে শেষ পর্যন্ত ১৩৪ রানে অপরাজিত ছিলেন মাশরাফির অনুপস্থিতিতে এই ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়া মুশফিক। ৯৮ বলে ১৪ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান উইকেটকিপার-ব্যাটসম্যান।

সৌম্য সরকার করেছেন ফিফটি। ইমরুল কায়েসের সঙ্গে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন তিনি। উদ্বোধনী জুটিতে ৭৩ রান যোগ করে ব্যক্তিগত ৪৪ রানে (৪০ বল, ৭ চার) ফেরেন ইমরুল। ৬৪ বলে ৭ চার ও এক ছক্কায় সৌম্য করেছেন ৭৩।

এ ছাড়া মেহেদী হাসান মিরাজ ৩৪ বলে ৩১, নাসির হোসেন ৩০ বলে ২৬ রান করে ব্যাটিং অনুশীলন সারেন।  ৪৬ রানে ৩ উইকেট নিয়ে স্বাগতিক দলের সেরা বোলার জেমস কির্টলি।

বাংলাদেশের বোলাররা বোলিং অনুশীলনটা অবশ্য ঠিকমতো করতে পারেননি। ডিউক অব নরফোক ১৮ ওভারে বিনা উইকেটে ১০১ রান তোলার পরই বৃষ্টি নামে। যে বৃষ্টিতে পরে আর খেলা হয়নি, ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়।

পশ্চিম সাসেক্সের আরুনডেল ক্যাসল ক্রিকেট ক্লাব মাঠে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সোমবার বিকেল ৪টায়। সাসেক্সের প্রথা অনুযায়ী সফরকারী দলগুলো সেখানে গেলে ডিউক অব নরফোকের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলে। আগামী ৫ মে হোভে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সাসেক্স একাদশ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top