সকাল ৯:৫০, বুধবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / বেইজিং’এ পিয়ানো বাজালেন পুতিন
বেইজিং’এ পিয়ানো বাজালেন পুতিন
মে ১৫, ২০১৭

করতোয়া ডেস্ক: শৈশবের স্মৃতি থেকে পিয়ানোতে দুটি সুরের মূর্ছনা তুললেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। সিল্ক রুট নিয়ে যে দুদিনের সম্মেলন হচ্ছে চীনের রাজধানী বেইজিং’এ, সেখানে প্রেসিডেন্ট ঝি জিনপিং’এর সঙ্গে বৈঠকের আগে পিয়ানো বাজান তিনি।

 

‘ওয়ান বেল্ট, ওয়ান রোড’ বা এক অঞ্চল, এক সড়ক নিয়ে বেইজিংএ আন্তর্জাতিক সম্মেলনে যে ৬০টি দেশ ১ ট্রিলিয়ন ডলার বিনিয়োগের মাধ্যমে অবকাঠামো ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে শলাপরামর্শ করছে সেখানে পুতিনের যোগদান ভিন্ন এক মাত্রা এনে দিয়েছে সন্দেহ নেই।

 

 এর আগে খালি গায়ে সাইবেরিয়ায় ঘোড় সরোয়ার হতে দেখা গেছে পুতিনকে, এইতো সেদিন সোচিতে আইস হকি খেলতে নেমে একাই ৬ গোল করলেন, জুডোতে ব্লাক বেল্ট রয়েছে বলে পরোয়া নেই প্রতিপক্ষে, হাতে চালানো গ্লাইডারে তিনি উড়ে যান মৌসুমি পাখির সঙ্গে, বৈকাল হ্রদে কিংবা কৃষ্ণ সাগরের গভীরে সাঁতার কাটতেও জুড়ি মেলা ভার তার।

 

এবার রাশিয়ার এই প্রেসিডেন্ট রোববার বেইজিং’এ পিয়ানোতে নৈপুণ্য দেখালেন। ভাসিলি সোলোভিয়ভের সুরে ‘ইভিনিং সং’ ও তিখন ক্রেননিখভের সুরে ‘মস্কো উইন্ডোস’ সঙ্গীতের দুটি সুর পুতিন যখন পিয়ানোর রিডে বাজাচ্ছিলেন তখন এক মোহনীয় পরিবেশের সৃষ্টি হয়। এ দুটি গানই ৫০ দশকের।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top