সন্ধ্যা ৬:১৩, রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / বিরোধী দলকে ভয় পাইয়ে দিতেই ফরহাদ মজহার অপহরণ নাটক : রিজভী
বিরোধী দলকে ভয় পাইয়ে দিতেই ফরহাদ মজহার অপহরণ নাটক : রিজভী
জুলাই ৪, ২০১৭

বিরোধী দলকে ভয় পাইয়ে দেয়ার জন্যই সরকার লেখক-কলামিস্ট ফরহাদ মজহারের ‘অপহরণ নাটক’ মঞ্চস্থ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। রাষ্ট্রের আনুকূল্যে ফরহাদ মজহারকে অপহরণ করা হয়েছে দাবি করে তিনি বলেন, এই সম্পূর্ণ নাটকের পরিচালক প্রযোজক সরকার, শেখ হাসিনা। বিএনপির পক্ষ থেকে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের এক কর্মিসভায় এসব কথা বলেন রিজভী। ফরহাদ মজহারের অপহরণের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন-এটা কিছুই না, যারা প্রতিবাদী কন্ঠস্বর, যাদের শাণিত লেখনি, তাদেরকে ভয় পাইয়ে দেয়ার ম্যাসেজ- বিরোধী দলকে ভয় পাইয়ে দেয়ার ম্যাসেজ। খবরদার তোমরা যদি আর কেউ কথা বলো, তোমাদের পরিণতিও ফরহাদ মজহারের মতো হবে। অতএব আর কেউ লিখো না, বলো না, তাদের কন্ঠস্বর থেকে আর কোনো ধ্বনি যেন উচ্চারিত না হয়। এই কারণে ফরহাদ মজহারের ‘অপহরণ নাটক’ মঞ্চস্থ করা হয়েছে। বিএনপির এই নেতা বলেন, আগামী নির্বাচনের আগে এ রকম নাটক করে কোনো লাভ হবে না। বিএনপি নির্বাচনে যাবে, নির্বাচন করবেই। যতই আপনারা যাই করুন না কেন? তবে শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না, হতে পারে না। ক্ষমতাসীনদের বলব, সেই স্বপ্ন ভুলে যান, সেই সুখ স্বপ্নের মধ্যে ভাসলে হবে না। নির্বাচন হবে সহায়ক সরকার, দলনিরপেক্ষ সরকারের অধীনে।

রিজভী আশঙ্কা ব্যক্ত করে বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদের মতো ওই রকম একটি ঘটনা হতে চলছিলো, যখন মানিকগঞ্জ, মাগুরা, যশোর, খুলনা- তারপর সীমান্তের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল। আবার সালাহউদ্দিনের ঘটনা ঘটানোর পরিকল্পনা করা হচ্ছিল বা এই ধরণের কিছু একটা। তবে ফরহাদ মজহার শেষপর্যন্ত ‘উদ্ধার’ হওয়ায় সৃষ্টিকর্তার কাছে ‘শুকরিয়া’ আদায় করে তিনি বলেন, আল্লাহর কাছে হাজার শোকর যে ফরহাদ মজহারকে তারা হজম করতে পারেনি। ‘নিখোঁজ’ থেকে ফরহাদ মজহারকে উদ্ধারের পর খুলনার ডিআইজি দিদার আহম্মেদের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পুলিশ বলেছে সাজানো নাটক। হ্যাঁ, সাজানো নাটক তো আপনারাই করেন। ইলিয়াস আলী, সাইফুল ইসলাম হীরু, হুমায়ুন কবীর পারভেজ- একের পর এক ঘটনা তো দেখেছি আমরা। গুম হচ্ছে, অপহরণ হচ্ছে। তারপরও আপনাদের কথা বিশ্বাস করতে হবে যে, সাজানো নাটক। সাজানো নাটক আপনাদের। স্বেচ্ছাসেবক দল মহানগর দক্ষিণের সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন-ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ নেতৃবৃন্দ।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top