দুপুর ১২:২২, শনিবার, ২১শে জানুয়ারি, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / বিধ্বস্ত রুশ বিমানের লাশের খোঁজে ব্যাপক উদ্ধার তৎপরতা, ১১ মরদেহ উদ্ধার
বিধ্বস্ত রুশ বিমানের লাশের খোঁজে ব্যাপক উদ্ধার তৎপরতা, ১১ মরদেহ উদ্ধার
December 26th, 2016

করতোয়া ডেস্ক: কৃষ্ণ সাগরে বিধ্বস্ত রাশিয়ার টিইউ-১৫৪ বিমানটিতে লাশের খোঁজে ব্যাপক তল্লাশি শুরু করেছে প্রায় ৩ হাজার উদ্ধারকর্মী। দেহাবশেষ খুঁজতে ব্যবহার করা হচ্ছে উদ্ধারকারী জাহাজ, হেলিকপ্টার ও ড্রোন।

 রুশ পরিবহনমন্ত্রী ম্যাক্সিম সোকোলভ জানিয়েছেন, ‘বিমানটি ধ্বংসের প্রকৃত কারণ খুঁজতে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। তবে টিইউ-১৫৪ বিমানটির ব্ল্যাক বক্স এখনো খুঁজে পায়নি উদ্ধারকারী দল’। এদিকে জঙ্গি সংশ্লিষ্টতা থাকতে পারে কি না এমন প্রশ্নের জবাবে সোকোলভ বলেন, ‘এখনি বলা যাচ্ছে না জঙ্গি হামলা ছিল কিনা’। এদিকে বিমান বিধ্বস্ত হয়ে ৯২ জন নিহতের ঘটনায় গতকাল সোমবার শোক পালন করেছে রাশিয়া।

 রোববার সিরিয়া যাওয়ার পথে রুশ বিমানটি কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়। প্রথমে বিমানটি উধাও হয়েছে বলে জানালেও পরে জানানো হয় বিমানটি কৃষ্ণ সাগরে ধ্বংস হয়েছে এবং সবাই মারা গেছে। রবিবার কৃষ্ণসাগরে বিধ্বস্ত হওয়া রুশ সামরিক বিমানের ১১ আরোহীর মরদেহ উদ্ধার করা হয়েছে। দেশটির সোচি শহরের কাছে কৃষ্ণসাগর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। বাকি আরোহীদের সন্ধানে ব্যাপকভিত্তিক উদ্ধার তৎপরতা চালাচ্ছে মস্কো।

 দুর্ঘটনাস্থল সোচি শহরের কাছের ওই অভিযানে অংশ নিচ্ছেন তিন হাজারের বেশি মানুষ। এদের মধ্যে ১০৯ জন স্কুবা ডাইভারও রয়েছেন। জাহাজ, জেট, হেলিকপ্টার ও সাবমেরিনের মতো যানের সাহায্যে বিমানটির আরোহীদের খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছেন তারা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :