রাত ৮:৩৮, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ Top News / বিদেশে বসে সরকার হটানোর ষড়যন্ত্র সফল হবে না: কাদের
বিদেশে বসে সরকার হটানোর ষড়যন্ত্র সফল হবে না: কাদের
জুলাই ১৬, ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: বিদেশে বসে শেখ হাসিনার সরকারকে হটানোর ষড়যন্ত্র কোন দিন সফল হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  রোববার দুপুরে চট্টগ্রাম নগরীর বাকলিয়ার কেবি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, বিদেশে বসে, ষড়যন্ত্র করে আওয়ামী লীগের সরকার, শেখ হাসিনার সরকারকে হটানোর চক্রান্ত কোনদিন সফল হবে না। দুই মাসের জন্য শনিবার সন্ধ্যায় যুক্তরাজ্য সফরে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার ওই সফরকে ইঙ্গিত করে এই মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সভায় আসন্ন নির্বাচন, দলের দলের প্রার্থী মনোনয়ন ও সদস্য সংগ্রহ অভিযানসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন তিনি।

আসন্ন নির্বাচনে প্রার্থিতা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি না করার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাকে অমুক ভাই সবুজ সংকেত দিয়েছেন। কাদের ভাই বলেছেন, চালিয়ে যেতে। এই চালিয়ে যাওয়া বিষয়টি বন্ধ করতে হবে। কারণ এই চালিয়ে যেতে যেতে আওয়ামী লীগের বারোটা বেজে যাবে। এখন থেকেই এই কাজ শুরু হয়ে গেছে। তাই দয়া করে কেউ এই কাজটি করবেন না।

নিজেরা নিজেদের প্রতিপক্ষ হবেন না। এখন থেকেই দলের নেতাকর্মীদের নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। একই সঙ্গে নির্বাচনকে সামনে রেখে এখন থেকেই কেন্দ্রভিত্তিক কমিটি গঠনের নির্দেশও দেন তিনি। দলের মনোনয়ন-প্রত্যাশীদের উদ্দেশ্যে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘নমিনেশন চাইবেন? দলের পার্লামেন্টারি বোর্ড আছে। আমাদের অভিভাবক শেখ হাসিনা। তার কাছে সব জরিপ আছে। জনগণের কাছে যিনি গ্রহণযোগ্য, যার জয়ের সম্ভাবনা আছে তিনিই নমিনেশন পাবেন। আমরা ঐক্যবদ্ধ থাকলে কেউই বিজয় ঠেকাতে পারবে না। তবে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ না থাকলে ২০০১ সালের চেয়েও ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হবে বলে হুঁশিয়ার করে দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, বিএনপির প্রধান শত্রু আওয়ামী লীগ নয়।

বিএনপি ও তাদের দোসরদের প্রধান শত্রু শেখ হাসিনা। তাই তাকে হটাতে পারলেই বিএনপির শান্তি। এজন্য বারবার তাকে হত্যায় ষড়যন্ত্র করা হয়েছে। এখনও ষড়যন্ত্র চলছে। এখনও চক্রান্ত চলছে। সভায় দলের সদস্য সংগ্রহ অভিযান শুরু করার জন্য চট্টগ্রামের নেতাদের নির্দেশ দিলেও দল ভারি করার জন্য খারাপ লোকদের আওয়ামী লীগে অনুপ্রবেশ না করানোর ওপর গুরুত্ব দেন ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘যারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও বঙ্গবন্ধুর আদর্শ বিরোধীরা যাতে আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।’

নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের অনেকেই টাকা-পয়সা খরচ করতে শুরু করে দিয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ইলেকশন আসছে। তাই অনেকেই টাকা-পয়সা খরচের মৌসুম পেয়েছেন। অনেকে শুরুও করে দিয়েছেন। তবে এর একটি অংশ যেন দলের গরিব-অস্বচ্ছল নেতাকর্মীরাও পান। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম প্রমুখ। সভায় সাংগঠনিক জেলার আট উপজেলা, পাঁচ পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও দলীয় জনপ্রতিনিধিসহ দুই হাজার ২০০ প্রতিনিধি অংশগ্রহণ করেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top