সন্ধ্যা ৭:৩১, মঙ্গলবার, ১৯শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ অর্থ-বাণিজ্য / বিদেশি ষড়যন্ত্রও পোশাক শিল্পের উন্নতি রুখতে পারেনি: শিল্পমন্ত্রী
বিদেশি ষড়যন্ত্রও পোশাক শিল্পের উন্নতি রুখতে পারেনি: শিল্পমন্ত্রী
আগস্ট ৯, ২০১৭

আন্তর্জাতিক ষড়যন্ত্র বাংলাদেশের পোশাক শিল্পের উন্নতি আটকাতে পারেনি। এ ষড়যন্ত্র আগেও ছিল, এখনও আছে। তবুও এ খাতে বাংলাদেশের অগ্রগতি থেমে থাকেনি বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বুধবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সেমস গ্লোবাল বাংলাদেশ আয়োজিত চার দিনব্যাপী ‘১৮তম আন্তর্জাতিক টেক্সটাইল ও পোশাক শিল্প প্রযুক্তি এবং যন্ত্রপাতি প্রদর্শনী’র উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য  করেন তিনি।

মন্ত্রী বলেন, কোনো অশুভ তৎপরতা বাঙালি জাতিকে দাবিয়ে রাখতে পারেনি, পারবেও না। পোশাক শিল্প খাতের ধারাবাহিক উন্নতির জন্য আমাদের সরকার কাজ করে যাচ্ছে। এরইমধ্যে আমরা গার্মেন্টস শিল্পের কর্মপরিবেশ উন্নয়ন, শ্রমিকদের নিরাপত্তা জোরদার, নূন্যতম মজুরি নির্ধারণ, শিল্প কারখানা পরিদর্শন ও মনিটরিং জোরদারসহ বিভিন্ন ইস্যুতে ব্যাপক উন্নতি করেছি। ‘১৮তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৭’, ‘১২তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো-২০১৭’ ও ‘২৮তম ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৭’র এ প্রদর্শনী বাংলাদেশের তৈরি পোশাকখাতের সর্ববৃহৎ আন্তর্জাতিক প্রদর্শনী। এতে থাকছে টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় তৈরির মেশিনারিজ, ডায়েস এবং বিশেষ রাসায়নিক দ্রব্যের বিশাল সমাহার। বিশ্বের ২৫টি দেশের ১১৫০টি প্রতিষ্ঠান ১৪০০টি স্টল প্রদর্শনীতে অংশ নিচ্ছে।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top