রাত ৮:৩২, শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং
/ রাজনীতি / বিদেশি শক্তির দিকে চেয়ে থাকে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের
বিদেশি শক্তির দিকে চেয়ে থাকে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের
জুলাই ১৩, ২০১৭

রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য আওয়ামী লীগ কোন বিদেশি শক্তির দিকে চাতক পাখির মতো চেয়ে থাকেনা বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছাত্রলীগের সম্মেলন কবে হবে তা খুব শিগগিরই জানা যাবে বলে জানান তিনি। বৃহস্পতিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা সময় বুঝে ভারত প্রীতিও করে, ভারত ভীতিও করে। যেহেতু নির্বাচনী হাওয়া বইছে; সে কারণে ইদানিং তাদের মধ্যে উপরে উপরে ভারত প্রীতি দেখা যাচ্ছে। ভেতরের কথা আমি বলতে চাই না। তিনি বলেন, বিএনপি নেতারা আওয়ামী লীগ নেতাদের ব্যক্তিগত আক্রমণ করছে। অশালীন মন্তব্য করছে, মিথ্যাচার করে আওয়ামী লীগের নিশ্চিত জয়কে ঠেকানো যাবে না। নতুন সদস্য সংগ্রহের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের দল প্রতিনিয়ত সদস্য সংগ্রহের বিষয়ে কাজ করছে, আমরা এক্ষেত্রে প্রথমে নতুন ভোটার এবং পরে নারী ভোটারদের উপর ফোকাস দিচ্ছি। এর আগে বৈঠকে মাদারীপুর জেলা আওয়ামী লীগের রক্তক্ষয়ী সংঘর্ষ ও বিবদমান কোন্দল নিয়ে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণ করেন দলের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। যেখানে গত বুধবারও আওয়ামী লীগের দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছে।

পুরো জেলায় উত্তেজনা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে দলীয় সাধারণ সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেন। এর জবাবে ওবায়দুল কাদের- বাহাউদ্দিন নাছিম ও জেলার সভাপতি-সাধারণ সম্পাদককে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার পরামর্শ দেন। ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ ২৬ জুলাই পর্যন্ত। নতুন কমিটি গঠনের জন্য নির্ধারিত সময়ে সম্মেলন হবে কিনা- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশে এখন বিশেষ পরিস্থিত (বন্যা) বিরাজ করছে। আমাদের (আওয়ামী লীগের) জাতীয় সম্মেলনের তারিখও কার্যনির্বাহী কমিটির সভার অনুমোদন নিয়ে পেছানো হয়েছিল। আমি বলতে পারি খুব বেশি বিলম্বিত হবে না। আশা করি খুব শিগগিরই জানতে পারবেন, ছাত্রলীগের সম্মেলন কবে হবে। ছাত্রলীগ আমাদের ভাতৃপ্রতীম সংগঠন। সেখানে আমাদের হস্তক্ষেপ করা উচিত নয়। সংবাদ সম্মেলনে ছিলেন আওয়ামী লীগ নেতা মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মেসবাহ উদ্দিন সিরাজ, আফম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, ফরিদুন্নাহার লাইলী, শাম্মী আহমেদ, বিপ্লব বড়–য়া প্রমুখ।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top