রাত ৩:১৯, মঙ্গলবার, ২২শে মে, ২০১৭ ইং
/ Top News / বিদায় ২০১৬ বিদায়ের সুর বাজে প্রাণে
বিদায় ২০১৬ বিদায়ের সুর বাজে প্রাণে
ডিসেম্বর ৩০, ২০১৬


স্টাফ রিপোর্টার, : প্রতিদিনের মত আজো সূর্য উঠেছে প্রভাতে।  শীতের কুয়াশা সরিয়ে উঁকি দিয়েছে উজ্জ্বল রোদ। কিন্তু অন্য যে কোন দিনের চাইতে আজকের ভোরের আলো যেন বেশি মায়া মাখানো। সে আর কিছুই নয়, বিদায়ের সুর বাজে প্রানে। যেন ‘দিব না দিব না যেতে ডাকিতে ডাকিতে, হু হু করে তীব্র বেগে চলে যায় সবে। পূর্ন      করি বিশ্বতট আতœ কলরবে।’

 আজকের সূর্যাস্তের সাথে সাথে নানা ঘটনা- প্রবাহের মধ্য দিয়ে শেষ হবে ইংরেজি আরেকটি বছর ২০১৬ সাল। আজ শনিবার চলতি বছরের শেষ দিন। মহাকালের গর্ভে মিলিয়ে যাবে আরো একটি খ্রিস্ট্রিয় বছর। এ ভাবেই সময় গড়িয়ে যাচ্ছে সামনের দিকে। আবার বলা যায়, সময় হাড়িয়ে যাচ্ছে জীবন থেকে। সময় ধরে রাখার কিছু নয়। সময় বহমান নদীর মত। যা যায় তা আর আসে না।

 ফেলে রেখে যায় কেবলই স্মৃতি। বিদায়ি বছরে ‘আছে দুঃখ, আছে মৃত্যু, বিরহদহন লাগে/ তবুও শান্তি, তবু আনন্দ, তবু অনন্ত জাগে।’ সেইন্ট গ্রেগরি প্রবর্তিত ক্যালেন্ডারের হিসাবে আজ রাত বারোটার পর শুরু হবে আরেকটি নতুন বছর ২০১৭ সাল। যেখানে শেষ হবে ২০১৬, সেখান থেকেই যাত্রা করবে ২০১৭ সাল। আমরা পুরাতনকে বিদায় জানিয়ে নতুনকে স্বাগত জানাবো। সারাবিশ্বের মানুষ আনন্দ-উল্লাসে যেমন বিদায় জানাবে ২০১৬ সালকে, তেমনি পালন করবে নতুন বছর ২০১৭ সালের শুরুর ক্ষণটিকে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top