রাত ২:১৭, শুক্রবার, ২৫শে মে, ২০১৭ ইং
/ আইন-আদালত / বাবা-মাকে হত্যা ঐশীর আপিলের শুনানি শুরু
বাবা-মাকে হত্যা ঐশীর আপিলের শুনানি শুরু
মার্চ ১২, ২০১৭

বাবা-মা হত্যাকান্ডে মৃত্যুদন্ডে দন্ডিত তরুণী ঐশী রহমানের আপিলের শুনানি হাই কোর্টে শুরু হয়েছে।  রোববার বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের বেঞ্চে ঐশীর আপিল ও ডেথ রেফারেন্সের শুনানি শুরু হয়। পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানকে হত্যার দায়ে দুই বছর আগে ঢাকার বিচারিক আদালত ঐশীকে মৃত্যুদন্ড দেয়।

যে কোনো মৃত্যুদন্ডের রায় অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হিসেবে হাই কোর্টে আসে। ২০১৫ সালের ১৯ নভেম্বর ডেথ রেফারেন্স হাই কোর্টে আসে। ওই বছরের ৬ ডিসেম্বর ঐশী খালাস চেয়ে হাই কোর্টে আপিল করেন। হাই কোর্টে শুনানির প্রথম দিন পেপারবুক থেকে উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহিরুল হক জহির ও সহকারী অ্যাটর্নি জেনারেল আতিকুল হক সেলিম। ঐশীর পক্ষে ছিলেন আইনজীবী সুজিত চ্যাটার্জি বাপ্পী।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল জহির বলেন, আজ ডেথ রেফারেন্স থেকে মামলার এজাহার ও ময়না তদন্ত রিপোর্ট উপস্থাপন করা হয়েছে। আগামীকাল আবার উপস্থাপন করা হবে। ডেথ রেফারেন্স ও আপিলের শুনানির জন্য ২৫টি যুক্তিতে সাড়ে সাতশ’ পৃষ্ঠার নথিপত্র-পেপারবুক প্রস্তুত করা হয়েছে। ঐশীকে মৃত্যুদণ্ড দিয়ে ২০১৫ সালের ১২ নভেম্বর রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩-এর বিচারক সাঈদ আহমেদের আদালত।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top