রাত ২:৫৯, সোমবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৭ ইং
/ ক্রিকেট / বাংলাদেশের সংগ্রহ ১৪১ রান
বাংলাদেশের সংগ্রহ ১৪১ রান
January 3rd, 2017

নেপিয়ারে প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাট করে ৮ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে টাইগাররা। যদিও শুরুর দিকে দ্রুত উইকেট হারিয়ে বিপর্যয়েই ছিল মাশরাফি বাহিনী। সেখান থেকে হাফ সেঞ্চুরি করে দলকে ভালো সংগ্রহ পাইয়ে দেন মাহমুদউল্লাহ।

যদিও শুরুর দিকে চিত্রগুলো ছিল ব্যতিক্রম। ‍খেলতে নেমে দ্বিতীয় ওভারেই ফিরে যান ইমরুল কায়েস। ১.৩ বলে হেনরির বলে লাইনের বাইরে খেলতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ইমরুল। ফেরেন রানের খাতা না খুলেই।  ইমরুল ফিরলে টিকতে পারেননি তামিমও।  পঞ্চম ওভারে অভিষেক হওয়া হুইলারের বলে হুক করতে গিয়ে তালুবন্দী হন তামিম ইকবাল।  বিদায় নেন ১১ রানে।  তামিমের বিদায়ে ভূমিকা ছিল আজকে অভিষেক হওয়া ব্রুস ও হুইলারের। ব্রুসের হাতেই ক্যাচ দেন তামিম।

এরপর হঠাতই বোলিং জাদু দেখান অভিষেক হওয়া আরেক পেসার ফার্গুসন।  পর পর জোড়া আঘাতে ফেরান সাব্বির (১৬) ও সৌম্য সরকারকে (০)।  ফার্গুসন দ্বিতীয় বোলার হিসেবে করেছেন দুর্দান্ত এক কীর্তি। টি-টোয়েন্টিতে নিজের প্রথম ম্যাচের প্রথম দুই বলেই উইকেট পেয়েছেন এই পেসার।

৩০ রানে ৪ উইকেট যাওয়ার পর একটু খানি মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন মাহমুদউল্লাহ ও সাকিব। ৫ম উইকেটে ৩৭ রান আসে এই জুটিতে। তবে ১১তম ওভারে ১৪ রানে ব্যাট করতে থাকা সাকিবকে ফিরিয়ে জুটি ভাঙেন গ্র্যান্ডহোম। তারপরেও থেমে থাকেননি ওয়ানডেতে নিজের ছায়া হলে খেলা মাহমুদউল্লাহ। ষষ্ঠ উইকেটে তরুণ মোসাদ্দেককে নিয়ে যোগ করেন আরও ৩২ রান। দলীয় ৯৯ রানে মোসাদ্দেককে ফিরিয়ে ফের জুটি ভাঙেন স্যান্টনার। মোসাদ্দেক ফেরেন ২০ রানে। এরপর ১ রানে ফেরেন অধিনায়ক মাশরাফি।  দলকে ভালো সংগ্রহ পাইয়ে দেওয়া মাহমুদউল্লাহ ফেরেন শেষ ওভারেই। ৫২ রানে ফার্গুসনের বলে বোল্ড হন তিনি।  তার ৪৭ বলের ইনিংসে ছিল ৩টি চার ও ৩টি ছয়। শেষ দিকে অপরাজিত ছিলেন নুরুল হাসান (৬) ও রুবেল (১)।  

এই ম্যাচে কিউইদের দলে অভিষেক হয়েছে তিন জনের। টম ব্রুস, ফার্গুসন ও হুইলার সুযোগ পেয়েছেন প্রথম ম্যাচে। তারাই মূলত আলো ছড়িয়েছেন নেপিয়ারে।   

কিউইদের পক্ষে তিনটি উইকেট নিয়েছেন ফার্গুসন।  দুটি নিয়েছেন হুইলার।  একটি করে নেন স্যান্টনার, গ্র্যান্ডহোম ও হেনরি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :