সকাল ১০:২৫, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / বন্যাদূর্গতদের পাশে দাঁড়াতে কেন্দ্রীয় নেতাদের খালেদা জিয়ার নির্দেশ
বন্যাদূর্গতদের পাশে দাঁড়াতে কেন্দ্রীয় নেতাদের খালেদা জিয়ার নির্দেশ
আগস্ট ১৫, ২০১৭

দেশের উত্তরাঞ্চলসহ বিভিন্ন এলাকায় বন্যা পরিস্থিতির চরম অবনতিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য এবার দলের কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বিএনপি কার্যালয় থেকে নেতাদের ফোন করে চেয়ারপারসনের এ নির্দেশনা জানিয়ে দেয়া হচ্ছে। হাইকমান্ডের নির্দেশের পর কোনো নেতা দুর্গত এলাকায় না গেলে তাদের তালিকা করারও নির্দেশ দেয়া হয়েছে। আর পুরো বিষয়টি দেখভালের জন্য কেন্দ্রীয় দফতরকে দায়িত্ব দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী দৈনিক করতোয়াকে বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া দেশের বন্যা পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে দূর্গতদের পাশে দাঁড়ানোর জন্য কয়েকদিন আগে দলের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন। এরপরও তিনি বন্যাদূর্গত মানুষদের সাহায্যের জন্য দলের কেন্দ্রীয় নেতাদের ক্ষতিগ্রস্ত এলাকায় অবস্থান করে কাজ করার নির্দেশ দিয়েছেন। তিনি আরো বলেন, আমাদের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ইতোমধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত তার নিজ জেলা ঠাকুরগাঁও এবং দিনাজপুরে দূর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে চেয়ারপারসন নির্দেশ পাঠিয়েছেন।

কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি সংশ্লিষ্ট জেলা ও উপজেলার কোনো নেতা যাতে ঢাকায় না থাকেন সে ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। চেয়ারপারসনের এমন নির্দেশনা ইতিমধ্যে সংশ্লিষ্ট নেতাদের অবহিত করা হয়েছে। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান দৈনিক করতোয়াকে জানান, বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য দলের কেন্দ্রীয় নেতাদের নির্দেশ দিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। উল্লেখ্য, খালেদা জিয়া এখন চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান করলেও দেশের বন্যা পরিস্থিতি নিয়ে সার্বিকভাবে খোঁজ-খবর নিচ্ছেন। তিনি সমাজের বিত্তবান ব্যক্তিদেরও বন্যাদূর্গতদের সাহায্যের জন্য আহ্বান জানিয়েছেন। বিএনপি সূত্র জানায়, বন্যা দুর্গতদের সহায়তা করতে আজ-কালের মধ্যে কেন্দ্রীয়ভাবে কয়েকটি টিম করা হবে। কয়েকদিনের মধ্যেই তারা ভাগ হয়ে দূর্গত এলাকায় ত্রাণসামগ্রী নিয়ে যাবেন।

 

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top