সকাল ১০:৪৯, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ বিনোদন / বগুড়ায় নাট্যোৎসবে কোলকাতার নাট্যদলসহ তিনদলের নাটক মঞ্চস্থ
বগুড়ায় নাট্যোৎসবে কোলকাতার নাট্যদলসহ তিনদলের নাটক মঞ্চস্থ
মার্চ ১৯, ২০১৭

স্টাফ রিপোর্টার : বগুড়া থিয়েটার, লিটল থিয়েটার ও ভোর হলো বগুড়া’র আয়োজনে আট দিনব্যাপি আন্তঃস্কুল ও আন্তঃজেলা নাট্যোৎসবের গত শনিবার ছিল দ্বিতীয় দিন। এইদিন শহীদ টিটু মিলনায়তনে নাট্যোৎসবে মোট ৩টি নাটক মঞ্চায়িত হয়। প্রথমে আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ মঞ্চায়ন করে সুরেন্দু মাইতি রচিত ফিরোজুল ইসলাম ফিরোজ নির্দেশিত নাটক “যাদুরতুলী”।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে মন্দ্রিতা, সিয়াম, লিজান, ইমা, প্যারিস, সৈকত, নাকিব, নওরিন, সাদিয়া, মোহিনী, সিলভিয়া, রিয়াদ, মুশফিকা, আনিকা, রায়হানা। ভান্ডারী বালিকা উচ্চ বিদ্যালয় মঞ্চস্থ করে শৈলেন্দ্রনাথ রায় রচিত সঞ্চয়িতা সরকার বীথি নির্দেশিত নাটক “একদিনের রাজা”। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে শ্রাবণী, তন্না, আসমানি, আসমাউল, আরবী, সাদিয়া, রাফিন, রূপা, রিদিয়া, সোমা, মোহনা, নাতাশা, অন্যন্যা, ইন্নিকা। আবহ সংগীতে ছিলেন মিঠু দাস। এরপর শুরু হয় আলোচনা সভা।

 আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিরোধী দলীয় হুইপ নুরুল ইসলাম ওমর এমপি। তিনি বলেন, শিশুদের মননশীলতায় নাটকের অবদান অন্যতম। নাটকের সাথে সম্পৃক্ত থাকলে শিশুরা জঙ্গিবাদ, মৌলবাদ ও অসামাজিক কার্যকলাপের সাথে যুক্ত হবে না এবং বহির্বিশ্বে আমাদের ভাবমূর্তিও উজ্জ্বল হবে। তারা নাট্যচর্চার মাধ্যমে দেশের জন্য সুনাম বয়ে আনবে।

 সভায় আরো বক্তব্য রাখেন ভান্ডারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মাশরাফি হিরো, আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজের নাটকের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক মিজানুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বগুড়া থিয়েটারের সহ-সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা বজলুর রশিদ রাজা।  সবশেষে কোলকাতার রবীন্দ্রনগর নাট্যায়ূধ মঞ্চায়ন করে নাটক “ছৌ ম্যাকবেথ”। ছৌ ম্যাকবেথ এর নাট্যরূপ ও নির্দেশনায় ছিলেন দানী কর্মকার। নাটক শেষে দলগুলোকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং উৎসব স্মারক তুলে দেওয়া হয়।  



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top