বিকাল ৩:১০, রবিবার, ২৬শে মার্চ, ২০১৭ ইং
/ বিনোদন / বগুড়ার নাট্যোৎসবে ৫টি নাটক মঞ্চস্থ
বগুড়ার নাট্যোৎসবে ৫টি নাটক মঞ্চস্থ
মার্চ ২০, ২০১৭

স্টাফ রিপোর্টার : বগুড়া থিয়েটার, লিটল থিয়েটার ও ভোর হলো বগুড়া’র আয়োজনে আট দিনব্যাপি আন্তঃস্কুল ও আন্তঃজেলা নাট্যোৎসব ২০১৭ এর গতকাল রোববার ছিল ৪র্থ দিন। শহরের শহীদ টিটু মিলনায়তনে আয়োজিত এই নাট্যোসবে গতকাল মোট ৫ টি নাটক মঞ্চস্থ হয়। 

দিনের শুরুতে বগুড়ার টাউন সরকারি প্রাথমিক বিদ্যালয় মঞ্চস্থ করে রহিম চৌধুরী রচিত রবিউল ইসলাম নির্দেশিত নাটক ‘সকলের জন্য ভালবাসা’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন রাজিয়া, রশিদা, নাঈম, শুকরিয়া, সাজু, সুমাইয়া, নাফিসা, সুফিয়া, সোনিয়া, মারুফ, জয়, সাজু, তরিকুল, বিথী, অর্চনা।


এরপরই করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজ, বগুড়া মঞ্চে আনে শুভেন্দু মাইতি রচিত আমজাদ হোসেন শোভন নির্দেশিত নাটক ‘তোতা কাহিনী’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করে জাকারিয়া আহম্মেদ জোহা, নাসিব ইমতিয়াজ চৌধুরী, ইমরান হোসেন ইমন, ইসমাইল হোসেন ইবন, মারুফ হাসান মুন্না, মাহফুদুল ইসলাম, মেহেরুন নেছা তিশা, নাফিসা তাবাসসুম মালিহা, ঊষা চৌধুরী, আলামিন, ফাহিম রেজওয়ান বন্ধন, সামসিল আরিফিন, মোতাসসিম বিল্লাহ, তানভীর, আব্দুল্লাহ বিন সামাদ, আসিফ আল গালিব, মারুফ আহম্মেদ।

এই নাটকে সমন্বয়কের দায়িত্ব পালন করেন আশরাফুল ইসলাম এবং সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন ঐ শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ রেহেনা আরিফ।  পর্যায়ক্রমে উচ্চারণ একাডেমী, বগুড়া মঞ্চায়ন করে রবীন্দ্রনাথ ঠাকুর রচিত পলাশ খন্দকার নির্দেশিত নাটক ‘ডাকঘর’।

 এর বিভিন্ন চরিত্রে অভিনয় করে সৈয়দ মিসকাতুল মাসাবী, মনোমোহণ রায় মনণ, আফরিনা রহমান রিমি, খন্দকার সাফায়াৎ আনান, নুসরাত জাহান জ্যোতি, মোনালী দে, প্রতীতি রায় শ্রেয়া। বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, বগুড়া মঞ্চায়ন করে প্রদীপ দেওয়ানজী রচিত সাইফুল ইসলাম বুলবুল নির্দেশিত নাটক ‘ইচ্ছে’।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে সাদমান সাকিব, ইসতিয়াক হক, আবু আমেব ফয়সাল, তকি তাজওয়ার, সাজিদ ফারুক, সাদমান চৌধুরী প্রিতম, রাহাত মাহমুদ, জয়দ্বীপ কুমার, জারিফ তাহমিদ, মুরতাসীম সারওয়ার অংকুর, পারভেজ মোশাররফ সাহানা।

 এই চারটি স্কুল দলের নাট মঞ্চায়নের পর বগুড়া থিয়েটারের সহ-সভাপতি এড. পলাশ খন্দকারের সভাপতিত্বে শুরু হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুর রহমান দুলু। বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ বৃহত্তর বগুড়া সমিতি’র সভাপতি বিশিষ্ট মুক্তিযোদ্ধা এড. মাসুদুর রহমান রন্টু, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সহ-সভাপতি আতিকুর রহমান মিঠু। শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না।


আলোচনা শেষে আন্তঃজেলা নাট্যোৎসবে পাবনা ড্রামা সার্কেল হাসান শাহরিয়ারের নাট্যরূপ এবং দোলন আজিজ ও মুস্তাফিজ রাসেলের নির্দেশনায় ‘সাইলক এন্ড সিকোফেন্টস’ নাটক মঞ্চায়ন করে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেন মেহেদী হাসান শাহিন, মুস্তাফিজ রাসেল, বরকতুল্লাহ শিমুল, শিশির ইসলাম, সুমানা নাহার ম্ক্তুা, আনোয়ার হোসেন, ফারুক হোসেন, সরোয়ার উল্লাস, সৌকত আফরোজ, সিরাজুল পিন্টু, সামসুর নাহার বর্না, শিল্পি, সেতু। আজ একই মঞ্চে আন্তঃস্কুল নাট্যোৎসবে নুনগোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়  ‘রোগের চিকিৎসা’, বিয়াম ল্যাবরেটরি স্কুল ‘অভিযান’, ফয়েজুল্বা উচ্চ বিদ্যালয় ‘সকলের জন্য ভালোবাসা’ এবং আন্তঃজেলা নাট্যোৎসবে রংপুর নাট্যকেন্দ্র ‘শিখন্ডী কথা’ নাটক মঞ্চস্থ করবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top