সকাল ১০:৪৫, শুক্রবার, ২৮শে জুলাই, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / ফ্লিন-রাশিয়া সম্পর্ক নিয়ে ‘তদন্ত বন্ধ করতে বলেছিলেন ট্রাম্প’
ফ্লিন-রাশিয়া সম্পর্ক নিয়ে ‘তদন্ত বন্ধ করতে বলেছিলেন ট্রাম্প’
মে ১৭, ২০১৭

করতোয়া ডেস্কঃ হোয়াইট হাউসের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের সঙ্গে রাশিয়ার যোগাযোগ নিয়ে এফবিআই-র তদন্ত বন্ধ করতে সংস্থাটির তৎকালীন প্রধান জেমস কোমিকে অনুরোধ করেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কোমির লেখা একটি মেমো দেখেছেন, এমন এক সূত্র এ কথা জানিয়েছেন বলে নিউ ইয়র্ক গণমাধধ্যমে মঙ্গলবার প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে।

এক সপ্তাহ আগে এফবিআই প্রধান কোমিকে বরখাস্ত করেছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। তারপর থেকে বিভিন্ন ঘটনায় হোয়াইট হাউসজুড়ে আলোড়ন চলছিল। তারমধ্যে খবর প্রকাশ হল, রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের সঙ্গে বৈঠককালে ইসলামিক স্টেট (আইএস) সম্পর্কে অত্যন্ত গোপন কিছু রাষ্ট্রীয় তথ্য প্রকাশ করে দিয়েছেন। এরপর ফ্লিন-রাশিয়া সম্পর্ক নিয়ে তদন্ত বন্ধ করতে অনুরোধ করার এই বিস্ফোরক খবরটি প্রকাশ পেল।

 কোমির এই চিরকুট যুক্তরাষ্ট্রের কংগ্রেসে শঙ্কা ছড়িয়ে দিয়েছে এবং কেন্দ্রীয় তদন্ত সংস্থার তদন্তে ট্রাম্প হস্তক্ষেপ করার চেষ্টা করেছিলেন কিনা তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। হোয়াইট হাউস দ্রুততার সঙ্গে প্রকাশিত প্রতিবেদনটির অস্বীকার করেছে, এক বিবৃতিতে বলেছে, “প্রেসিডেন্ট ও কোমির মধ্যে যে কথোপকথন হয়েছে তার নির্ভুল ও সত্য ছবি প্রতিবেদনটিতে প্রকাশ পায়নি।গত বছর যুক্তরাষ্ট্রের নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত সের্গেল কিসলিয়াকের সঙ্গে বৈঠক করেছিলেন ফ্লিন। তখন ট্রাম্পের প্রচারণা শিবিরের অন্যতম শীর্ষ কর্মকর্তা ছিলেন তিনি।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top