রাত ৮:৫৩, সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রবৃদ্ধি নিয়ে মিথ্যাচার করছে সরকার : রিজভী
প্রবৃদ্ধি নিয়ে মিথ্যাচার করছে সরকার : রিজভী
মে ১৫, ২০১৭

স্বাধীন বিচার বিভাগের জন্য অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ‘হুমকি’ উল্লেখ করে তার অপসারিত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এদিকে, ক্ষমতাসীন সরকার অর্থনীতির বারোটা বাজিয়ে দেশের প্রবৃদ্ধি নিয়ে এখন চরম মিথ্যাচার করছে বলে অভিযোগ করেন তিনি।
সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। মাহবুবে আলমের নাম উল্লেখ না করে বিএনপির এই নেতা বলেন, আপনার দেখেছেন- বিচারপতিদের অভিশংসন নিয়ে শুনানিতে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা কিভাবে প্রধান বিচারপতিসহ বিচারপতিদের ধমকি-ধামকি দিয়েছেন।

গণমাধ্যমে এ খবর প্রকাশের পর সরকারের আসল রূপ উন্মোচিত হয়েছে। তারা (ক্ষমতাসীনরা) যে বিচার বিভাগকে প্রভাবিত করে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীকে জেল-জুলুমসহ মিথ্যা মামলায় নানাভাবে হয়রানি করছে, তা প্রধান আইন কর্মকর্তার হুমকি-ধামকির মধ্য দিয়ে উন্মোচিত হয়ে গেছে। তিনি আরো বলেন, সরকার এই অ্যাটর্নি জেনারেলকে দিয়েই বিগত কয়েকটি বছর বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর জেল-জুলুম দিয়ে পর্যুদস্ত করার জন্য আদালতে নানা কারসাজি করার চেষ্টা চালিয়েছেন। অ্যাটর্নি জেনারেল গণতন্ত্র নিধনে সরকারি কর্মসূচি বাস্তবায়নে আদালতে নিয়মিতভাবে সরকারের প্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন। এই অ্যাটর্নি জেনারেল স্বাধীন বিচার বিভাগের প্রতি এক হুমকি। নিশ্চয় এই ধরণের অ্যাটর্নি জেনারেলের অপসারিত হওয়া উচিত।

সরকার দেশের প্রবৃদ্ধি নিয়ে চরম মিথ্যাচার করছে বলে অভিযোগ করে রিজভী বলেন, গতকাল (রোববার) এনইসি বৈঠক পরবর্তী সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী দাবি করেন- বর্তমান অর্থবছরে প্রবৃদ্ধি হবে ৭ দশমিক ২৪ শতাংশ। অথচ রোববারই বিশ্ব ব্যাংক পূর্বাভাস দিয়েছে-বর্তমান অর্থবছরে প্রবৃদ্ধি হতে পারে সর্বোচ্চ ৬ দশমিক ৮ শতাংশ। ওইদিন প্রকাশিত বিশ্ব ব্যাংকের ‘বাংলাদেশ ডেভেলপমেন্ট আপডেট’ শীর্ষক প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে- চলতি বছরের তুলনায় আগামী বছরেও প্রবৃদ্ধি কমবে, যা হতে পারে ৬ দশমিক ৪ শতাংশ। সুতরাং সরকারের তরফ থেকে প্রবৃদ্ধি নিয়ে যে পরিসংখ্যান দেয়া হয়েছে, সেটি বর্তমান শাসকগোষ্ঠীর মিথ্যাচারেরই একটি অংশ। প্রবৃদ্ধি নিয়ে ক্ষমতাসীনদের এই বক্তব্যের সাথে বাস্তবতার কোনো মিল নেই। আর এ ধরণের অসত্য পরিসংখ্যান দিয়ে মানুষের সমর্থনও পাওয়া যাবে না। আসন্ন বাজেট প্রসঙ্গে রিজভী বলেন, বরাবরের মতোই আসন্ন বাজেট যে ক্ষমতাসীন দলের লোকদের চাওয়া-পাওয়ার ওপর লক্ষ্য রেখেই রচিত হবে তাতে কোনো সন্দেহ নেই। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-দলের কেন্দ্রীয় নেতা ডা. জাহিদ হোসেন, তৈমুর আলম খন্দকার, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top