সকাল ১০:০০, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রধান বিচারপতিকে চাপ দেওয়া হচ্ছে : ফখরুল
প্রধান বিচারপতিকে চাপ দেওয়া হচ্ছে : ফখরুল
আগস্ট ১৩, ২০১৭

সুপ্রিম কোর্টের ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে সরকার প্রধান বিচারপতির ওপর চাপ সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গণমাধ্যমে প্রকাশিত খবর উদ্ধৃত করে তিনি বলেন, গত শনিবার রাতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বাসায় গিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে বিএনপি বিস্মিত, উদ্বিগ্ন ও শঙ্কিত হয়েছে।

রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনায় জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে এক দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন ফখরুল। সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি তো এখন প্রধান বিচারপতির ওপরে চাপ সৃষ্টি করছেন, জোর করে তাকে দিয়ে রায় পরিবর্তন করানোর জন্য আপনারা প্রকাশ্যে বলছেন। প্রধান বিচারপতিকে নিয়ে আওয়ামী লীগ নেতাদের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, আমরা দুঃখিত, লজ্জিত ও শঙ্কিত হই-গণতন্ত্রকে ধ্বংস করবার জন্য আবার নতুন কী ষড়যন্ত্র শুরু হয়েছে।

মির্জা ফখরুল বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও প্রধান বিচারপতি কী করবেন আমরা জানি না। বাংলাদেশের জনগণ কখনো আপনাদের (সরকার) এই অন্যায় মেনে নেবে না। বাংলাদেশের জনগণ ঐক্যবদ্ধ হয়ে সকল দুঃশাসনকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। ‘নির্দলীয় সহায়ক সরকারের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন’ করার ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সরকারের উদ্দেশে তিনি বলেন, গণতন্ত্রের স্তম্ভগুলোকে ধ্বংস না করে, বিচার বিভাগের ওপর চাপ সৃষ্টি না করে সোজা রাস্তায় আসুন, সোজা পথে ফিরে আসুন, সিধা পথে চলুন। অন্যথায় আওয়ামী লীগের নেতাকর্মীরা পালানোর পথ পাবে না বলেও মন্তব্য করেন এই বিএনপি নেতা।

এ সময় ছাত্রদলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান মির্জা ফখরুল। ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানের পরিচালনায় দোয়া মাহফিলে ছাত্রদলের সভাপতি রাজিব আহসানও বক্তব্য দেন। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, মহানগর বিএনপির মুন্সি বজলুল বাসিত আনজু, হাবিবুর রশীদ হাবিব, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল প্রমুখ নেতৃবৃন্দ।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top