রাত ৯:২৪, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশবাসীর আশা পূরণ হয়নি : ফখরুল
প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশবাসীর আশা পূরণ হয়নি : ফখরুল
এপ্রিল ১১, ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে তিস্তা নদীর পানি বন্টন চুক্তির জট না খোলায় দেশের মানুষের ‘আশা পূরণ হয়নি’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর পূর্তি উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

বিএনপির মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ চেয়েছিল- প্রধানমন্ত্রীর ভারত সফরে তিস্তা নদীর পানির একটা ন্যায্য হিস্যা হবে, চুক্তি হবে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, সেটা হয়নি। হয়নি শুধু নয়, প্রধানমন্ত্রী নিজেই তার সফরের ফলাফল সম্পর্কে বলেছেন- ‘ম্যায় পানি পাঙ্গা, মুচকো বিদ্যুৎ মিলা গা। কুচ তো মিলা’। অর্থাৎ উনি (প্রধানমন্ত্রী) নিজেই বলেছেন- মেলেনি, কোনোটাই মেলেনি, শুধু কুচ মিলেছে। সেটা বিদ্যুতের কথা বলেছেন, তাও আবার পয়সা দিয়ে কিনতে হবে। উনি নিজেই বলে দিয়েছেন, তাই আমাদের আর কিছু বলার আছে বলে আমি মনে করি না। তিনি আরো বলেন, উনারা (সরকার) চিৎকার করে বলছেন, দুই দেশের সম্পর্ক উচ্চতর পর্যায়ে। একবারে স্পিরিচ্যুয়াল লেভেলে চলে গেছে।

তো ভালো কথা। আমরা তো মাটির মানুষ। আমাদের মাটিতে ফসল ফলাতে হয়, আমাদের নদীতে মাছ ধরতে হয়, জীবন-জীবিকা চালাতে হয়। কিন্তু আমাদের সরকার নতজানু। তারা নতজানু পররাষ্ট্র নীতি নিয়ে চলছে। সেজন্য তারা আদায় করতে পারবে না। দলের নেতা-কর্মীদের গুম-মিথ্যা মামলার পরিসংখ্যান তুলে ধরে মির্জা ফখরুল বলেন, আমাদের নেতা-কর্মীরা এখন নিজের এলাকায় থাকতে পারে না। পুলিশ প্রতিদিন তাদের হয়রানি করছে, হয় টাকা নিচ্ছে নতুবা কারাগারে পাঠাচ্ছে। এখন নতুন অস্ত্র বের করেছে- জঙ্গি। এখন যার কাছ থেকে টাকা পাবে না, তাকে জঙ্গির কথা বলে গ্রেফতার করে আটকিয়ে রাখবে।

বাংলাদেশে এক ভয়াবহ পরিস্থিতি শুরু হয়েছে। এই অবস্থা থেকে মুক্তি পেতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি আবদুল হাই শিকদারের পরিচালনায় এতে আরো বক্তব্য দেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কবি ফরহাদ মজহার, অধ্যাপক দিলারা চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top