রাত ১:২৩, বৃহস্পতিবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রধানমন্ত্রীর প্রশ্রয়ে সন্ত্রাসীরা উৎসাহিত : বিএনপি
প্রধানমন্ত্রীর প্রশ্রয়ে সন্ত্রাসীরা উৎসাহিত : বিএনপি
জুন ১৯, ২০১৭

রাষ্ট্রের ‘সবচাইতে শক্তিশালী ব্যক্তি’র প্রশ্রয়ে দেশে সন্ত্রাসীরা উৎসাহিত হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। প্রধানমন্ত্রীকে ইঙ্গিত করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যারা প্রাকৃতিক মহা দুর্যোগে নিপতিত উপদ্রুত অসহায় মানুষকে ফেলে নির্বিঘ্নে বিদেশ সফর করতে পারে, তারা সবকিছুই করতে পারে। জনগণ দেখলো সরকারি সন্ত্রাস ও গুন্ডামির অভিনব বেপরোয়া, ঔদ্ধত্য ও সন্ত্রাসের আশ্রয়প্রার্থীরা ত্রাণসামগ্রী নিয়ে বিএনপির মহাসচিবসহ প্রতিনিধি দলের যাত্রাপথে আক্রমণ করতে দ্বিধা করেনি। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আওয়ামী লীগ সরকারের শীর্ষ ব্যক্তিদের নির্দেশেই এই ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় হামলার পরদিন সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুলের ওপর ওই হামলার প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভ ডেকেছিল বিএনপি। ঢাকা, নাটোরসহ বিভিন্ন স্থানে ওই বিক্ষোভেও পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, অন্যায়ের বিরুদ্ধে বিএনপির নেতা-কর্মীরা কর্মসূচি পালন করেছে, কিন্তু গ্রেফতার-উৎপীড়নের মধ্য দিয়ে সরকার তারও উত্তর দিয়েছে। এছাড়া গত রোববার মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও নেত্রকোনায় স্থানীয় বিএনপির ইফতার মাহফিলেও আওয়ামী লীগকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী। শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন যে সম্ভবপর নয়, বর্তমান অবস্থাকে তারই প্রমাণ হিসেবে তুলে ধরেন বিএনপির সিনিয়র এই যুগ্ম মহাসচিব। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির ডা. জাহিদ হোসেন, আবদুস সালাম, হাবিব-উন-নবী খান সোহেল, এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, আবদুল আউয়াল খান, মুনির হোসেন, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।

মহিলা দলের মানববন্ধন : মির্জা ফখরুলের গাড়িবহরে হামলার প্রতিবাদে সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে মানববন্ধন হয়। এতে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন গাড়িবহরে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান। তিনি বলেন, এই সরকারই শেষ সরকার নয়। যেভাবে তারা আক্রমণ, হামলা, গুম, খুন চালিয়ে যাচ্ছে, তার পরিণতি শুভ হবে না। বৃষ্টির মধ্যে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন-মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কেন্দ্রীয় নেতা পিয়ারা মোস্তফা, আমিনা খাতুন প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top