রাত ৪:১৪, শনিবার, ১৮ই আগস্ট, ২০১৭ ইং
/ বিনোদন / প্রকাশিত হলো ফাহমিদার শিক্ষার্থীদের অ্যালবাম ‘কারিগরী’
প্রকাশিত হলো ফাহমিদার শিক্ষার্থীদের অ্যালবাম ‘কারিগরী’
জুন ১৩, ২০১৭

বিনোদন প্রতিবেদক ঃ গত ১২ জুন রাজধানীর বেইলী রোডের একটি অভিজাত রেষ্টুরেন্টে বরেণ্য সঙ্গীতশিল্পী ফাহমিদা নবীর ভয়েজ গ্রুমিং স্কুল ‘কারিগরী’র ১১ জন শিক্ষার্থীদের নিয়ে প্রথম অ্যালবাম ‘কারিগরী’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সেদিন প্রচুর বৃষ্টি ছিলো। কিন্তু বৃষ্টিকে উপেক্ষা করেই অনেক আগ্রহ নিয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ফাহমিদা নবীর শিক্ষার্থী’সহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত হয়েছিলেন। প্রতিকুল পরিবেশে সবার উপস্থিতি দেখে অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন ফাহমিদা নবী।


 ফাহমিদা নবীর উদ্যোগে সজীব দাসের সুর সঙ্গীতে ‘কারিগরী’ অ্যালবামে বিভিন্ন গীতিকারের লেখা গান যে ১১জন শিক্ষাথীয় গেয়েছেন তারা হচ্ছেন বিশিষ্ট সংবাদ পাঠিকা শামীম আরা মুন্নী, রাজ আজিম, কামরুন্নাহার পুতুল, রমজানুল কাদের বিল্লাহ, বৃষ্টি মাওলা, ফারজানা কামাল, পিলু, ফৌজিয়া সুলতানা, রুবনা তামরিন অনন্যা, ফাহমিদা আহমেদ ও শামীম আফরোজ সীমা। অ্যালবামটিতে ফাহমিদা নবী নিজেও ‘চোখের কার্নিশে’ শিরোনামের একটি গানে কন্ঠ দিয়েছেন। শিক্ষার্থীদের উৎসাহ দিতেই তিনি নিজেও এই অ্যালবামের সাথে একটি গান গেয়ে সম্পৃক্ত থাকলেন। ২০০৮ সাল থেকে এই অ্যালবামের পরিকল্পনা করা হয়ে আসছিলো। অবশেষে নয় বছর পর সেই পরিকল্পনার সফল বাস্তবায়ন হলো।


 কেমন লাগছে আপনার? এমন প্রশ্নের জবাবে ফাহমিদা নবী বলেন,‘ এই অনুভুতি, ভালোলাগা সত্যিই প্রকাশের মতো নয়। তারপরও বলবো আজ মনে হচ্ছে অনেক বড় একটি দায়িত্ব শেষ করতে পেরেছি। কিন্তু এই শেষ দিয়েই আমার শিক্ষার্থীদের নতুন পথচলা শুরু। আমি শ্রোতাদের কাছে আমার শিক্ষার্থীদের গান তুলে দিলাম। শ্রোতারা গানগুলো শুনুক এবং আমাকে তার রেসপন্স জানাক যে তারা কতোটুকু আমার দেয়া শিক্ষাকে রপ্ত করতে পেরেছে। তবে আমি বলতে পারি আতœবিশ্বাস নিয়ে আমার প্রত্যেক শিক্ষার্থীই খুউব ভালো গেয়েছে এবং তাদের আগামীর সুন্দর নিয়ে আমি অনেক বেশি আশাবাদী। ’ ফাহমিদা নবীর নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আনমল প্রেজেন্টস’ থেকে ‘কারিগরী’ অ্যালবামটি প্রকাশিত হয়েছে। অ্যালবামের জন্য গান লিখেছেন ওয়াহিদ আহমেদ, মোহসীন মেহেদী, রিপন চৌধুরী, তারেক আনন্দ, রমজানুল কাদের বিল্লাহ, সুহৃদ সুফিয়ান, পার্থ রহমান, প্রান্তি, রঞ্জু রেজা ও শামীম আফরোজ সীমা।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top