সকাল ৬:১৭, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ সিলেট / পর্যটকদের জন্য আবারও উন্মুক্ত মাধবকুন্ড জলপ্রপাত
পর্যটকদের জন্য আবারও উন্মুক্ত মাধবকুন্ড জলপ্রপাত
আগস্ট ২২, ২০১৭

সিলেট প্রতিনিধি : প্রায় দুইমাস পর  মৌলভীবাজারের বড়লেখায়  দেশের অন্যতম পর্যটন  কেন্দ্র মাধবকুন্ড জলপ্রপাতের  গেট খুলে  দেয়া হয়েছে। বন বিভাগ জরুরি ভিত্তিতে মাধবকুন্ড ইকোপার্ক এলাকা সংস্কারের পর তা ঝুঁকিমুক্ত হয়। ফলে গত রোববার সকালে জলপ্রপাতে প্রবেশের প্রধান ফটক পর্যটকদের জন্য খুলে দেয়া হয়। এদিকে দীর্ঘদিন পর জলপ্রপাতের প্রধান ফটক খুলে  দেয়ায় পর্যটক, স্থানীয় ব্যবসায়ী ও ইজারাদারদের মধ্যে স্বস্তি ফিরেছে।

রোববার বন বিভাগের বড়লেখা রেঞ্জের সহযোগী  রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার সকাল ১০টার দিকে জলপ্রপাতের  গেটটি খুলে দেওয়া হয়েছে। আপাতত ইকোপার্ক পর্যটকদের জন্য ঝুঁকিমুক্ত। এখন  থেকে পর্যটকরা  ভেতরে প্রবেশ করতে পারবে।

প্রসঙ্গত, ভারী বর্ষণে ও পাহাড়ি ঢলে মাধবকুন্ড ইকোপার্ক এলাকার টিলা ও রাস্তা  দেবে গিয়েছিল এতে পর্যটকদের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে বন বিভাগ গত ২২ জুন থেকে মাধবকুন্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা পর্যটকদের জন্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। বন্ধের বিষয়টি না জেনে অনেক দূর-দূরান্ত  থেকে বেড়াতে এসে জলপ্রপাতের প্রধান ফটক থেকে হতাশ হয়ে ফিরেছেন পর্যটকরা। এতে  লোকসানের মুখে পড়েন স্থানীয় ব্যবসায়ী ও ইজারাদাররা।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top