সকাল ১০:৩৫, বৃহস্পতিবার, ২৭শে জুলাই, ২০১৭ ইং
/ জাতীয় / নির্বাচন ভন্ডুল করতে ষড়যন্ত্র হচ্ছে
শেখ হাসিনার কারাবন্দি দিবস পালিত
নির্বাচন ভন্ডুল করতে ষড়যন্ত্র হচ্ছে
জুলাই ১৬, ২০১৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ভন্ডুল করতে জাতীয় ও আন্তর্জাতিকভাবে আরেকটি ১/১১ এর ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। তারা চিকুনগুনিয়ার মতো কোনো বিএনপি-জামায়াতের লোকজন যেন আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে না পারে সেদিকে তীক্ষè নজর রাখতে দলের ওয়ার্ড-ইউনিয়ন এবং থানা কমিটির প্রতি আহ্বান জানিয়েছেন।

রোববার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস পালন উপলক্ষে বিভিন্ন আলোচনা সভায় নেতারা এসব কথা বলেন। বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ (দ্বিতীয় তলায়) দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবরণ ও গণতন্ত্র অবরুদ্ধ দিবস’ শীর্ষক এ সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, কাটাতুলে গণতন্ত্রের রাস্তা বার বার আওয়ামী লীগই পরিষ্কার করেছে। যদিও দলটির নেতারা বিভিন্ন সময় ষড়যন্ত্রকারিদের সাথে হাত মিলিয়েছে কিন্তু কর্মীরা সব সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, সারা বিশ্বে আজ শেক হাসিনার জঙ্গিবাদ নিমূলের মডেল প্রশংসিত হয়েছে। ফলে শুধু বাংলাদেশ নয়, শেখ হাসিনার জঙ্গিবাদ দমনের তত্ত্বে জঙ্গিবাদ-সন্ত্রাসীরা পিছু হটছে। ড. কামাল হোসেন প্রসঙ্গে মতিয়া চৌধুরী বলেন, যারা ধমক খেয়ে গুটিয়ে দেশ থেকে পালিয়ে যায় তাদের হাতে বাংলাদেশের রাজনীতি সম্ভব না। তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজের মামলা মোকাবিলা করেছেন।

কিন্তু বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা মোকাবিলার ভয়ে লণ্ডনে গিয়ে উঠেছেন। বিএনপি অচিরেই আস্তাকুড়ে নিক্ষেপ হতে চলেছে বলেও মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ, প্রধানমন্ত্রী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবুল হাসনাত। এ সময় আলোচনা সভায় অংশ নিয়ে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সহ-সভাপতি আবু আহমেদ মান্নাফী বলেন, অচিরেই দক্ষিনের বিভিন্ন থানা-ওয়ার্ড এবং ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

তাই সবাইকে নজর রাকতে হবে চিকুনগুনিয়ার মতো ভাইরাস হয়ে বিএনপি-জামায়াতের কেউ যেন অনুপ্রবেশ করতে না পারে। আওয়ামী লীগে পদ-পদবী পেতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নানাভাবে চেষ্টা করছে বলেও মন্তব্য করেন তিনি। এদিকে সকালে ২৫ বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের উদ্যোগে ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ। তিনি বলেন, সকল প্রকার সন্ত্রাস ও ষড়যন্ত্র ও নৈরাজ্যের মোকাবেলা করে আমরা শোষনমুক্ত সমাজ বিনির্মানে বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়বো। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে, দক্ষিণ অঞ্চলের মানুষের যাতায়াতের জন্য পদ্মা সেতুর কাজ দ্রুত গতিতে চলছে, ঠিক তখনই বিএনপি-জামায়াত পরিকল্পিতভাবে দেশে ধ্বংসাত্মক কার্যকলাপে লিপ্ত রয়েছে। তিনি বলেন, রব-মান্না-বরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে আবার গোপন ষড়যন্ত্র শুরু হয়েছে। সংগঠনের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. ইনসুর আলী ও কে এম আজম খসরু, প্রচার সম্পাদক সুমন শেখ প্রমুখ।

অন্যদিকে রোববার জাতীয় প্রেসক্লাবে ‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’ (স্বাশিপ) আয়োজিত ‘শিক্ষক নির্যাতন’ ও ‘শেখ হাসিনার গ্রেফতার দিবস’ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে। প্রফেসর আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রমুখ, রেলমন্ত্রী মুজিবুল হক, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাজাহান আলম সাজু প্রমুখ।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top