বিকাল ৫:১১, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ জাতীয় / নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের আশঙ্কা প্রধানমন্ত্রীর
নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের আশঙ্কা প্রধানমন্ত্রীর
জুলাই ১৭, ২০১৭

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এজন্য ভীত না হয়ে সবাইকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিতত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের আশঙ্কা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

বৈঠক সূত্র জানায়, সভায় গত ১৬ মে নির্বাচন কমিশন ঘোষিত নির্বাচনী রোডম্যাপের বিষয় নিয়ে আলোচনা উঠলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কয়েকজন সিনিয়র মন্ত্রী বিষয়টি নিয়ে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামী নির্বাচন যাতে না হয় সে জন্য নির্বাচন নিয়ে বিভিন্ন ধরনের ষড়যন্ত্রের চেষ্টা হতে পারে। নির্বাচন বানচাল করতে আগে থেকেই নানা ষড়যন্ত্র হতে পারে। তবে এটা নিয়ে আমাদের ভয় পেলে হবে না। ভয়-ভীতির ঊর্ধ্বে থেকে চোখ-কান খোলা রেখে আমাদের কাজ করতে হবে। প্রধানমন্ত্রী আরও বলেছেন, সংবিধানের বিধি-বিধানের আওতায় আগামী নির্বাচন হবে। কীভাবে নির্বাচন হবে সেটা সংবিধানেই বলা আছে। এটা নিয়ে তো আর কোনো কথা বলার দরকার নেই। কিছু মানুষ আছে তারা চায় নির্বাচন না হোক।

নির্বাচন না হলে আর অনির্বাচিতরা ক্ষমতায় এলে তারা ক্ষমতার ভাগ পায় তাই তারা নির্বাচন চায় না। সকল রাজনৈতিক দল নির্বাচনে আসুক আমরা সেটা চাই। সব দল নির্বাচনে এলে ভালো হয়। কিন্তু কোনো দল যদি নির্বাচনে না আসে তাহলে তো কিছু করার নেই। সূত্র আরও জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসি ঘোষিত নির্বাচনী রোডম্যাপ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে কথা বলার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক আছেন, তিনি কথা বলবেন। নির্বাচন নিয়ে অন্যদের সতর্কভাবে কথা বলতে হবে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ কয়েকজন সিনিয়র মন্ত্রী এ আলোচনায় অংশ নেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top