রাত ৪:০৯, শনিবার, ২১শে জানুয়ারি, ২০১৭ ইং
/ জাতীয় / নারায়নগঞ্জের সিটি মেয়র আইভীসহ কাউন্সিলরদের শপথ
নারায়নগঞ্জের সিটি মেয়র আইভীসহ কাউন্সিলরদের শপথ
January 5th, 2017

টানা দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত সেলিনা হায়াৎ আইভী আরও পাঁচ বছর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বাসিন্দাদের সেবা করার শপথ নিলেন প্রধানমন্ত্রীর কাছ থেকে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা মিলনায়তনে নারায়ণগঞ্জের মেয়রকে শপথ পড়ান। কলাপাতা রঙের জামদানি শাড়ি পরিহিত আইভী শপথবাক্য পড়ার পর পাশে দাঁড়ানো সরকারপ্রধানকে আলিঙ্গন করেন। এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সংরক্ষিত নয়জন নারী কাউন্সিলর ও ২৭ জন কাউন্সিলরকে শপথ পড়ান স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশারফ হোসেন। পরে নতুন মেয়র ও কাউন্সিলরদের নিয়ে ফটোসেশনে অংশ নেন প্রধানমন্ত্রী। শপথের পর বেরিয়ে এসে আইভী সাংবাদিকদের বলেন, নারায়ণগঞ্জকে তিনি ‘গ্রিন ও ক্লিন সিটি’ হিসেবে গড়ে তুলতে চান, যেখানে বজায় থাকবে শান্তি। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ীই তিনি কাজ করবেন।

মন্ত্রিসভার সদস্যের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরফুল ইসলাম, সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আওয়ামী লীগ নেতাদের মধ্যে ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী এবং কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি। নারায়ণগঞ্জ থেকে শপথ অনুষ্ঠানে এসেছিলেন প্রভাবশালী ওসমান পরিবারের সদস্য সেলিম ওসমান, যিনি জাতীয় পার্টির সংসদ সদস্য। তার ছোট ভাই শামীম ওসমানকে হারিয়েই আগের মেয়াদে মেয়র হন আইভী। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন শপথ অনুষ্ঠানে। অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক।  

গত ২২ ডিসেম্বর প্রথমবারের মত দলীয় প্রতীকে সিটি করপোরেশন নির্বাচন হয় নারায়ণগঞ্জে। এ নির্বাচনে ধানের শীষের প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে এক লাখ ভোটে হারিয়ে মেয়র পদে পুনঃনির্বাচিত হন নৌকা প্রতীকের আইভী। তার সঙ্গে ২৭ জন সাধারণ কাউন্সিলর এবং নয়জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হন। পাঁচ বছর আগে নির্দলীয়ভাবে অনুষ্ঠিত নির্বাচনে বিএনপির বর্জনের মধ্যে আওয়ামী লীগের নেতা এ কে এম শামীম ওসমানকে এক লাখের বেশি ভোটে হারিয়ে বাংলাদেশের প্রথম নারী মেয়র হয়েছিলেন আইভী। তার আগে আট বছর তিনি নারায়ণগঞ্জ পৌরসার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। এবার নির্বাচনে জয়ের পর আইভী এ বিজয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের নামে উৎসর্গ করেন এবং সবাইকে নিয়ে উন্নয়নের ধারবাহিকতা রক্ষা করার অঙ্গীকার করেন।

 

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :