সকাল ১০:২৬, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / নর্থ ক্যারোলিনায় বর্ণবাদি জেনারেলের স্ট্যাচু ভেঙে ফেলেছে বিক্ষোভকারীরা
নর্থ ক্যারোলিনায় বর্ণবাদি জেনারেলের স্ট্যাচু ভেঙে ফেলেছে বিক্ষোভকারীরা
আগস্ট ১৬, ২০১৭

করতোয়া ডেস্ক: ভার্জিনিয়ার শার্লোটসভিলেতে শেতাঙ্গ উগ্রবাদীদের হামলার নিন্দা জানাতে যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি অঙ্গরাজ্যে একযোগে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। ওই বিক্ষোভের অংশ হিসেবে স্থানীয় সময় মঙ্গলবার নর্থ ক্যারোলিনার ডুরহামে অবস্থিত আদালত চত্বরে জড়ো হওয়া বিক্ষোভকারীরা শ্বেতাঙ্গ উগ্রবাদীদের উপাস্য জেনারেল রবার্ট ই লি’র একটি স্ট্যাচু ভেঙে ফেলেছে।

রাশিয়ান টেলিভিশনে প্রচারিত একটি ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীদের একজন স্ট্যাচু স্থম্ভের উপর উঠে এটিকে একটি নাইলনের দড়ি দিয়ে বেঁধে ফেলেছে। তারপর একটি ট্রাকের সঙ্গে বেঁধে দড়িটিকে টান দিলে স্ট্যাচুটি ভেঙে নিচে পড়ে যায়। ভাঙা স্ট্যাচুর উপরও বিক্ষোভকারীদের ক্ষোভ ঢালতে দেখা গেছে। তাদের কেউ কেউ এসে এটিকে লাথি মারছিলো। সমবেত সবাই শ্বেতাঙ্গ আধিপত্যের বিরুদ্ধে সেøাগান দিচ্ছিলো।

নর্থ ক্যারোলিনার ঘটনা ছাড়া যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যগুলোতে শান্তিপূর্নভাবেই বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। পুলিশ জানায়, ডুরহামে শতাধিক বিক্ষোভকারীর অনেকেই ট্রাম্পের বিরুদ্ধেও সেøাগান দিয়েছে। এসময় তারা ক্লু ক্লুক্স ক্লুন এবং নব্য নাজিদের বিরুদ্ধেও স্লোগান দেয়। অপ্রিতিকর ঘটনা এড়াতে পুলিশ নিরাপদ দূরত্ব বজায় রেখেছিলো।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top