সকাল ৭:৫৮, মঙ্গলবার, ২৬শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / নতুন বছরে ১শ’ দিনে ঘর গোছাবে আওয়ামী লীগ : কাদের
নতুন বছরে ১শ’ দিনে ঘর গোছাবে আওয়ামী লীগ : কাদের
ডিসেম্বর ৩১, ২০১৬

আওয়ামী লীগকে পরিচ্ছন্ন, সুশৃঙ্খল ও সংগঠিত করতে নতুন বছরের প্রথম ১শ’ দিন ঘর গোছানো হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  শনিবার দুপুরে ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের নতুন বছরের কর্মসূচি নিয়ে আয়োজিত সভায় তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, নতুন বছরে প্রথম ১শ’ দিন ঘরের ভেতরে যে সমস্যাগুলো রয়েছে সেগুলো সমাধান করতে হবে। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা ভালো, শিক্ষিত, ইমেজধারী ও মুক্তিযুদ্ধ  ও বঙ্গবন্ধুর আর্দশে উজ্জীবিত লোক নিয়ে কমিটি গঠন করেন। কারণ, সামনে নির্বাচন। দলে নিজেদের পছন্দের লোক ঢুকাবেন না। তাহলে দল উজ্জীবিত হবে না। তিনি বলেন, শোলাকিয়া ও হলি আর্টিজান হামলার ঘটনা থেকে এখনও পুরোপুরি বের হতে পারি নাই। বিপদ এখনও বর্তমান। পুলিশের সাহসিকতায় ভালো দৃশ্য দেখতে পাচ্ছি। সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে এখান থেকে বের হওয়ার জন্য কাজ করতে হবে। তিনি আরো বলেন,  নতুন বছরে আমাদের দুটি কাজ করতে হবে। নির্বাচনের প্রস্তুতি ও সাম্প্রদায়িক উগ্রতা মোকাবেলা। নির্বাচনে যেমন জিততে হবে তেমনি সাম্প্রদায়িক উগ্রতাকেও নিমূর্ল করতে হবে। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদসহ দলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জঙ্গি-উগ্রবাদ নির্মূলের কাজ শেষ করতে হবে
এছাড়া  দুপুরে বঙ্গবন্ধু এভিনিউ-এ বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে সুসংগঠিত হয়ে নতুন বছরে জঙ্গি-উগ্রবাদ নির্মূলের অসম্পূর্ণ কাজ শেষ করতে হবে। এই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। কাদের বলেন, ফেলা আসা বছরে বিশ্বকে তাক লাগিয়ে প্রত্যাশার চেয়েও বেশি উন্নয়ন করেছি। মাঝে শোলাকিয়া ও হলি আর্টিজান আমাদের উন্নয়নে দাগ লাগিয়েছে, তবে আমরা দিশেহারা হইনি। আমরা ঘুরে দাঁড়িয়েছি। তবে উদ্বেগ উৎকন্ঠা শেষ হয়নি। নতুন বছরে জঙ্গি দমনের এই অসম্পূর্ণ কাজ শেষ করতে হবে। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপি সব জায়গায় ব্যর্থ। সর্বশেষ নারায়ণগঞ্জ নির্বাচনের ব্যর্থতা যোগ হয়েছে। বিএনপি সংবিধানকে পদে পদে রক্তাক্ত করেছে, তারাই আবার জেলা পরিষদ নির্বাচনের মাধ্যমে সংবিধান লংঘন হয়েছে বলে মন্তব্য করছে। এসব হচ্ছে ভূতের মুখে রাম নাম। এ সময় তিনি যুবলীগকে চ্যালেঞ্জ মোকাবেলায় দুর্বার গতি সঞ্চারের আহ্বান জানান।

যুবলীগের সভাপতি মোহাম্মাদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদসহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top