সন্ধ্যা ৬:৫৩, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / নতুন ধারাবাহিকে এটি এম শামসুজ্জামান
নতুন ধারাবাহিকে এটি এম শামসুজ্জামান
এপ্রিল ১৯, ২০১৭

অভি মঈনুদ্দীন : চলচ্চিত্রে এবং নাটকে খুব কমই কাজ করছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা এটি এম শামসুজ্জামান। তবে গল্প এবং চরিত্র পছন্দ হলে তিনি চলচ্চিত্রে, নাটকে অভিনয় করেন। বর্তমানে এটি এম শামসুজ্জামান দুটি ধারাবাহিকে নাটকে অভিনয় করছেন। এর পাশাপাশি নতুন আরো আরো একটি ধারাবাহিক নাটকে অভিনয় শুরু করেছেন তিনি। নাটকের নাম ‘মহাগুরু’। নাটকটি নির্মাণ করছেন অসংখ্য নাটকের নির্মাতা কায়সার আহমেদ। ‘মহাগুরু’ নাটকে এবার এটি এম শামসুজ্জামানকে ভ- পীরের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।

 গেলো ১৮ এপ্রিল এটি এম শামুসজ্জামান নাটকটির শুটিং-এ অংশ নিয়েছেন রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে। নাটকটিতে এটি এম শামসুজ্জামান’র চরিত্র প্রসঙ্গে নির্মাতা কায়সার আহমেদ বলেন,‘ যে চরিত্রটিতে এটি এম স্যার অভিনয় করছেন তা তিনি ছাড়া অন্য কেউ এতো চমৎকারভাবে ফুটিয়ে তুলতে পারাটা কঠিন ছিলো। তাই তাকে নিয়েই কাজটি করেছি। এটি এম শামসুজ্জামান আমাদের চলচ্চিত্রের গর্ব, নাটকের গর্ব। তাকে নিয়ে কাজ করতে পারাটাও আমার জন্য গর্বের। ’ ধারাবাহিক এ নাটকটিতে অভিনয় প্রসঙ্গে এটি এম শামসুজ্জামান বলেন,‘ কায়সার আহমেদ খুবই গুণী একজন নির্মাতা।


 সবচেয়ে বড় কথা কায়সার খুউব ভালো মনের একজন মানুষ। যে কারণে তারসঙ্গে কাজ করে খুব ভালোলেগেছে। সবচেয়ে বড় কথা শিল্পীকে আরাম দিয়ে এমনভাবে কায়সার কাজ আদায় করে নেন যেখানে কাজের বাইরে মনোযোগ যাবার কোন কারণ নেই। আমার বিশ্বাস এই ধারাবাহিকটি সাম্প্রতিক সময়ের আলোচিত এবং দর্শকপ্রিয় একটি ধারাবাহিক নাটকে পরিণত হবে। কারণ দর্শকের বিনোদনের জন্য চমৎকার একটি নাটক এটি।’ এরইমধ্যে এটি এম শামসুজ্জামান অভিনীত ‘মহাগুরু’ ধারাবাহিকটি বাংলাভিশনে প্রচার শুরু হয়েছে। সপ্তাহের প্রতি রবি ও সোমবার রাত ৯.০৫ মিনিটে প্রচার হয়। এদিকে এটিএম শামসুজ্জামান অভিনীত এই সময়ের আলোচিত ধারাবাহিক নাটক হচ্ছে মীর সাব্বির পরিচালিত ‘নোয়াশাল’।


এই ধারাবাহিকটি নিয়মিতভাবে আরটিভিতে প্রচার হচ্ছে। এদিকে এটিএম শামসুজ্জামান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হচ্ছে এস এ হক অলিক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’। এরপর আর নতুন কোন চলচ্চিত্রে তাকে আর অভিনয়ে দেখা যায়নি। আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমনি’ চলচ্চিত্রে অনেকটা জোর করেই একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন।

 ছবিটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। অভিনেতা হিসেবেও তার পথচলা সুগম হয়ে যায়। হতে চেয়েছিলেন তিনি পরিচালক কিন্তু হয়ে গেলেন অভিনেতা।
এই বয়সে এসে কী মনে হয় আপনি একজন সফল কিংবা পরিপূর্ণ অভিনেতা? ‘আমি নিজেকে কখনোই একজন পরিপূর্ণ অভিনেতা মনেকরিনা। আমি একজন সফল অভিনেতা এটাও কখনো মনে হয়নি। আমি যদি হাজার বছরও বেঁচে থাকি অভিনয় করে যাই তবুও এরকম বিশ^াস নিজের মনে সৃষ্টি হবেনা যে আমি ভালো অভিনয় করি বা আমি একজন সফল অভিনেতা। এ আমার বিনয় নয়, এ আমার মনের কথা। ’



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top