সন্ধ্যা ৬:৩৯, মঙ্গলবার, ২৫শে জুলাই, ২০১৭ ইং
/ ক্রিকেট / দুঃস্বপ্ন ভুলতে দুঃস্বপ্নের ভেন্যুতে
দুঃস্বপ্ন ভুলতে দুঃস্বপ্নের ভেন্যুতে
মার্চ ১২, ২০১৭

কাজ শেষ তো সঙ্গে সঙ্গেই রওনা হও পরের ভেন্যুর দিকে- শ্রীলঙ্কা সফরে এই প্রবণতা ধরে রেখেছে বাংলাদেশ দল। গল টেস্টের পঞ্চম ও শেষ দিনের খেলা শেষ হতেই পরের ম্যাচের ভেন্যু শহর কলম্বোর দিকে যাত্রা করেন মুশফিকুর রহিমরা।

সেখানেই তাদের সঙ্গে যোগ দেবেন ফিটনেস টেস্টে উতরানো বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। দুই দিনের প্রস্তুতি ম্যাচের শেষ দিনেই মোরাটুয়া ছেড়ে প্রথম টেস্টের ভেন্যু গলে আসে বাংলাদেশ দল। আগামী বুধবার পি সারা ওভালে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সেই ম্যাচের জন্য শনিবারই কলম্বোর উদ্দেশে রওনা হয় দল।

গল ছাড়ার সময় মুশফিকের সঙ্গী দুঃস্বপ্নের ব্যাটিং। ম্যাচের শেষ দিনে ৪৫.২ ওভারের মধ্যে ১৩০ রান তুলতে ১০ উইকেট হারিয়েছে তারা। ১৩ ওভারের মধ্যে ৩৭ রানে বিদায় নেন পাঁচ ব্যাটসম্যান।

২৫৯ রানে হারের হতাশা নিয়ে যে ভেন্যুতে যাচ্ছে বাংলাদেশ সেখানে তাদের টেস্ট রেকর্ড ভীষণ বিব্রতকর। পি সারা ওভালে খেলা তিনটি টেস্টেই ইনিংস ব্যবধানে হেরেছে তারা! ওই মাঠে ইনিংস ব্যবধানে ফলও হয়েছে কেবল ওই তিন ম্যাচেই।

পি সারা ওভালে ২৫.২ ওভারে ৬২ রানে অলআউটের বাজে অভিজ্ঞতা আছে বাংলাদেশের। ছয় ইনিংসের মধ্যে কেবল একবার দুইশ ছাড়ায় তাদের সংগ্রহ। ২০০৭ সালে ওই মাঠে নিজেদের সর্বশেষ ম্যাচের দ্বিতীয় ইনিংসে ২৯৯ রান করেছিল দলটি।

মন খারাপ করার মতো আরও অনেক পরিসংখ্যান খুঁজে পাওয়া যেতে পারে ওই স্টেডিয়ামে। সেই মাঠে নিজেদের মেলে ধরতে বড় উপলক্ষই পাচ্ছে বাংলাদেশ। গলের ব্যর্থতা ভুলে কলম্বোয় ঘুরে দাঁড়াতে চাইবেন তারা। নিজেদের শততম টেস্টেকেও নিশ্চয়ই চাইবেন রাঙিয়ে রাখতে।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top