সকাল ৯:৫৫, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ বিনোদন / দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি
দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি
আগস্ট ৬, ২০১৭

বিনোদন ডেস্ক : কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। খবর এনডিটিভির। গত ২ আগস্ট জ্বরের পাশাপাশি কিডনি ও ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। হাসপাতালের ভাইস প্রসিডেন্ট অজয় কুমার পা-র বরাত দিয়ে পিটিআই জানায়, দিলীপ কুমারের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে। তবে আইসিইউতে তাকে আরও তিন দিনের মতো পর্যবেক্ষণে রাখা হবে। অজয় কুমার আরও জানান, ৯৪ বছর বয়সী দিলীপ কুমারের জ্বর ও শ্বাস কষ্টের সমস্যা কমেছে। তার চেতনা আছে এবং ক্রিটিনাইন লেভেলও আগের দিনের তুলনায় কম।

 হাসপাতালে দিলীপ কুমারের সার্বক্ষণিক সঙ্গী হিসেবে রয়েছেন স্ত্রী সায়রাবানু। গত বছরও বার্ধক্যজনিত সমস্যা নিয়ে দুবার হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। ১৯২২ সালে পাকিনমশানের পেশোয়ারে জন্ম এ অভিনেতার। পারিবারিকভাবে তার নাম রাখা হয় মোহাম্মদ ইউসুফ খান। চলচ্চিত্রে জগতে আসার পর তার নাম হয় দিলীপ কুমার। ১৯৪৪ সালে ‘জোয়ার ভাটা’ দিয়ে বলিউডে যাত্রা শুরু হয় দিলীপ কুমারের। এর পর অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি।

১৯৬৬ সালে সহ অভিনেত্রী সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। তার বিখ্যাত সিনেমার মধ্যে রয়েছে- ‘মধুমতী’, ‘দেবদাস’, ‘মুঘল-ই-আজম’, ‘গঙ্গা-যমুনা’, ‘আন’, ‘ক্রান্তি’, ‘বাবুল’, ‘আন্দাজ’, ‘দিদার’, ‘মেলা’। দিলীপ কুমার সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করেন। ১৯৯৪ সালে চলচ্চিত্রে ভারত সরকারের সর্বোচ্চ সম্মাননা ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কারে ভূষিত হন। ২০১৫ সালে পান ‘পদ্মভূষণ’ খেতাব।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top