দুপুর ২:৩৪, শনিবার, ২৪শে জুন, ২০১৭ ইং
/ বিনোদন / দশ চলচ্চিত্রে ফেরদৌস…
দশ চলচ্চিত্রে ফেরদৌস…
মার্চ ১৫, ২০১৭

অভি মঈনুদ্দীন : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক ফেরদৌস আহমেদ’র হাতে দশটি চলচ্চিত্র রয়েছে। এরমধ্যে আটটি বাংলাদেশের চলচ্চিত্র এবং বাকী দুটি কলকাতার। কিছু চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন, কিছুর কাজ শেষ করেছেন আবার কিছু চলচ্চিত্র রয়েছে মুক্তির অপেক্ষায়। সবমিলিয়ে চলচ্চিত্রের কাজ নিয়েই ব্যস্ত সময় পার করছেন দর্শকনন্দিত এই নায়ক। এরমধ্যে টানা কয়েকদিন ব্যস্ত ছিলেন একে সোহেল পরিচালিত ‘পবিত্র ভালোবাসা’ এবং মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রের শুটিং নিয়ে। আগামী সপ্তাহে আবারো ‘পবিত্র ভালোবাসা’র শুটিং করবেন তিনি।

এতে তার বিপরীতে আছেন মৌসুমী। ‘বিউটি সার্কাস’-এ তার বিপরীতে রয়েছেন জয়া। ফেরদৌস শেষ করেছেন তার প্রযোজনায় দ্বিতীয়বারের মতো নির্মিত আবীর খান ও রাশেদ শামীম পরিচালিত ‘পোষ্টমাস্টার-৭১’ চলচ্চিত্রের কাজ। পাশাপাশি শেষ করেছেন নিঝুম রুবিনার বিপরীতে ‘মেঘকন্যা’ চলচ্চিত্রের কাজ। শিগগিরই ফেরদৌস ডাবিং শেষ করবেন মৌসুমী পরিচালিত ‘শূণ্য হৃদয়’ চলচ্চিত্রের কাজ। আসছে এপ্রিলে আইরিনের বিপরীতে আবারো শুটিং শুরু করতে যাচ্ছেন দ্বিতীয় লটের অরন্য পলাশ পরিচালিত ‘গন্তব্য’ চলচ্চিত্রের। ফেরদৌস’র ভাষ্যমতে মুক্তির মিছিলে আছে তার অভিনীত সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পুত্র’ এবং আঁকা রেজা গালিব পরিচালিত ‘কালের পুতুল’ চলচ্চিত্র দুটি।

 এছাড়া কলকাতার যে দুটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায় আছে সে দুটি হচ্ছে ‘সাঁঝের জোনাকি’ ও ‘ওরা রোদ্দুর থেকে সরে এসেছিলো’। ফেরদৌস আহমেদ তার নিজের অভিনীত চলচ্চিত্রগুলো প্রসঙ্গে বলেন,‘ এই মুহুর্তে আমি যে চলচ্চিত্রগুলোর কাজ করছি বা শেষ করেছি সবগুলোই কিন্তু বেশ গল্প প্রধান চলচ্চিত্র। যে কারণে দর্শক আমাকে আমার অভিনীত চরিত্রে যথেষ্ট নুতনত্ব খুঁজে পাবেন। আমি কিন্তু সবসময়ই চলচ্চিত্রে কাজ করেছি আমার সর্বোচ্চ ভালোলাগা থেকে, পেশা হিসেবে নিয়েই কাজ করেছি আন্তরিকতা নিয়ে। যে কারণে চলচ্চিত্রে অভিনয়ের বাইরে কিছু ভাবিনি কখনো।

 তাই আমার অভিনীত প্রতিটি চলচ্চিত্রই আমার কাছে সবসময়ই নতুন একটি পৃথিবী মনে হয়েছে। তাই প্রতিটি চলচ্চিত্র নিয়েই আমি আশাবাদী।’ এদিকে আসছে রোজার ঈদে ফেরদৌস’র প্রযোজনায় আবার নাটক অথবা টেলিফিল্ম নির্মিত হবে এমনই জানালেন তিনি। তবে অভিনয় যে করবেন না তা নিশ্চিত করেছেন। ছোটপর্দার বিভিন্ন অনুষ্ঠানে অতিথি হিসেবে দেখা যেতে পারে বলে জানান তিনি। সেটিও এক্সক্লুসিভ কিছু হবে বলেই জানান তিনি। চলচ্চিত্রে অভিনয়ের জন্য ফেরদৌস আহমেদ এখন পর্যন্ত সর্বাধিক চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top