রাত ১:১৬, বৃহস্পতিবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ শিক্ষা / ঢাবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে শাহবাগ থানায় সোপার্দ
ঢাবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে শাহবাগ থানায় সোপার্দ
মার্চ ৫, ২০১৭

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টার দা সূর্যসেন হলে শিবির সন্দেহে আল ইমরান নামে এক শিক্ষার্থীকে মারধর করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ। শনিবার রাত ১০ টার দিকে এই ঘটনা ঘটে। সে বিশ^বিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালি জেলার কোম্পানিগঞ্জে।

পুলিশে সোপর্দ করার আগে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় ইমরানকে ছাত্রলীগের নেতা-কর্মীরা অতিথিরুমে বসিয়ে রেখেছে। সে শিবিরের সমর্থক বলে এই প্রতিবেদককে জানায়। সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহিন করতোয়াকে জানান, ইমরানকে ফেসবুক স্ট্যাটাসে তাকে শিবির বলে সন্দেহ হলে নজরদারিতে রাখা হয়। তাকে তল্লাশি করে তার কাছে শিবিরের বিভিন্ন নেতার ফটো, শিবিরের ডেইলি রুটিন, বিভিন্ন নোট পাওয়া যায়।

নির্বাচনকে সামনে রেখে সে হলের প্রথম বর্ষের শিক্ষার্থীদের টার্গেট করে মোটিভেট করার চেষ্টা করছিলো  বলেও তিনি উল্লেখ করেন। পরে সে দীর্ঘদিন থেকে ছাত্র-শিবিরের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করে। আমরা প্রক্টরিয়াল টিমের মাধ্যমে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। হল শাখা ছাত্রলীগের সভাপতি মো. গোলাম সরওয়ার বলেন, শিবির করার দায়ে একজনকে থানায় দেওয়া হয়েছে। বাকীটা প্রশাসনের ব্যাপার। এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান জানান, শিবির সন্দেহে একজনকে আমাদের কাছে দেয়া হয়েছে। আমরা যাচাই-বাছাই করে দেখবো। তদন্ত করে ব্যবস্থা নেব।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top