রাত ১০:১২, রবিবার, ২২শে জানুয়ারি, ২০১৭ ইং
/ ঢাকা / ঢাকায় শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘বগ্ড়্যার মেলা’
ঢাকায় শুক্রবার থেকে শুরু হচ্ছে ‘বগ্ড়্যার মেলা’
January 10th, 2017


স্টাফ রিপোর্টার: আগামী ১৩ জানুয়ারি শুক্রবার থেকে রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ৪ দিনব্যাপী ‘বগ্ড়্যার মেলা’ শুরু হচ্ছে। বৃহত্তর বগুড়া সমিতি, ঢাকা এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়া যৌথভাবে এই মেলার আয়োজন করেছে। ঢাকায় প্রথম বারের মতো আয়োজিত এই মেলার স্লোগান হচ্ছে ‘বগ্ড়্যার মেলাতে বাজ্যা উঠুক মহামিলনের ছন্দিত সুর।’ মেলায় স্পনসর করছে- প্রাণ গ্রুপ।

 কো-স্পনসরে রয়েছে- গ্যাটকো, ওয়ানফার্মা ও টিএমএসএস। মিডিয়া পার্টনার থাকছে- এটিএন বাংলা, এটিএন নিউজ এবং দৈনিক করতোয়া। মেলার উদ্দেশ্য হচ্ছে বগুড়ার উৎপাদিত ঐতিহ্যবাহী পণ্য যথা- বগুড়ার প্রসিদ্ধ দই, মহাস্থানের কট্কটি, বিখ্যাত হাগরাই আলু, লুঙ্গি, গামছা, শুকনা মরিচ, কৃষি যন্ত্রপাতিসহ বিভিন্ন পণ্য ঢাকায় তথা বিশ্বে পরিচিত করা; বগুড়ার শিল্প, সংস্কৃতি, ইতিহাস ইত্যাদি প্রচার করা; বগুড়ার বিশিষ্ট ব্যক্তিদের সম্মাননা প্রদান এবং বগুড়াকে সর্বমহলে পরিচিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ।


কর্মসূচি : মেলা শুরু হবে ১৩ জানুয়ারি, শুক্রবার সকাল ১০টায়, আনুষ্ঠানিক উদ্বোধন বিকেল ৪টায়। বিকেল ৫টায় হবে বগুড়ার আঞ্চলিক গান, লাঠি খেলা, সংবর্ধনা প্রদান ও আঞ্চলিক নাটক। প্রধান অতিথি বগুড়া-১ আসনের সংসদ সদস্য আবদুল মান্নান, উদ্বোধক এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান এবং এমডি ড. মাহফুজুর রহমান।


১৪ জানুয়ারি শনিবার সকাল ১০টায় আঞ্চলিক গান/বাউল গান/সাংস্কৃতিক অনুষ্ঠান ও সংবর্ধনা অনুষ্ঠান। ১১.৩০ মি. নৃত্যানুষ্ঠান। বিকেল ৪টায় বৃহত্তর বগুড়া সমিতি শিক্ষা ট্রাস্ট কর্তৃক বগুড়ার গরিব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তির চেক বিতরণ। বিকেল ৫টায় পালাগান, ঢাকাস্থ বগুড়া শিল্পীদের গান, নৃত্য, সংবর্ধনা। প্রধান অতিথি থাকবেন জনপ্রশাসনমন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক এমপি।

 ১৫ জানুয়ারি রোববার সকাল ১০টায় গ্রামীণ খেলা, পালাগান, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সংবর্ধনা। বিকেল ৪টায় বৃহত্তর বগুড়া সমিতির ওয়েবসাইট ও ফেসবুক পেজ উদ্বোধন, বগুড়া ডাইরেক্টরি প্রকাশনা। বিকেল ৫টায় কবিগান, পালাগান, সংবর্ধনা, সেমিনার, নৃত্য, নাটক। প্রধান অতিথি থাকবেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি। ১৬ জানুয়ারি সোমবার সকাল ১০টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, সংবর্ধনা। বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান। রাত ৮টায় মেলার সমাপ্তি ঘোষণা। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহামামদ নাসিম এমপি।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :