সকাল ৬:১২, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ বিনোদন / ঢাকায় রবীন্দ্রনাথ ঠাকুরের দুইটি নাটক
ঢাকায় রবীন্দ্রনাথ ঠাকুরের দুইটি নাটক
মার্চ ১৫, ২০১৭

কথক নাট্য সম্প্রদায় চট্টগ্রাম তাদের ৩৫ বৎসর পূর্তিতে আগামী ২৪-২৫ মার্চ, ২০১৭ জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হল ঢাকায় রবীন্দ্রনাথের দু’টি নাটক ‘শাস্তি’ ও ‘চার অধ্যায়’ মঞ্চায়ন করতে যাচ্ছে। এই উপলক্ষে ২৪ মার্চ  এক আলোচনা সভার আয়োজন করা হয়েছ্ েউক্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব জনাব মামুনুর রশীদ এবং  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী।

 সন্ধ্যা সাতটা জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে  রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প অবলম্বনে বিরু মুখোপাধ্যায়ের নাট্য রূপায়নে আহমেদ হায়দার নির্দেশিত নাটক পরিবেশিত হবে ‘শাস্তি’। ২৫ মার্চ ২০১৭ সন্ধ্যা সাতটা জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে শম্ভু মিত্রের নাট্য রূপায়নে বিক্রম চৌধুরীর নির্দেশিত নাটক পরিবেশিত হবে ‘চার অধ্যায়’।

 নাটক শেষে সমাপনি বক্তব্য রাখবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সভাপতিমন্ডলীর সদস্য ঝুনা চৌধুরী ও সেক্রেটারি জেনারেল আখতারুজ্জামান। ১৯৮২ সালের ২১শে ফেব্রুয়ারী থেকে পথচলা শুরু। নিয়মিত নাটক প্রদর্শনী, সেমিনার, কর্মশালা আয়োজন এবং উৎসব অনুষ্ঠানের মধ্য দিয়ে সারা দেশে নাটক চর্চার ৩৫ বছর অতিক্রম করে ৩৬ বছরে পর্দাপন করেছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top