সকাল ৬:০৯, রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / ট্রাম্পের আয়কর রিটার্ন ফাঁস, ক্ষুব্ধ হোয়াইট হাউজ
ট্রাম্পের আয়কর রিটার্ন ফাঁস, ক্ষুব্ধ হোয়াইট হাউজ
মার্চ ১৫, ২০১৭

করতোয়া ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রাশিয়ার সঙ্গে গোপন সম্পর্ক, নারী কেলেঙ্কারিসহ অনেক কিছুই ফাঁস হবার পর এব?ার ফাঁস হলো আয়কর রিটার্ন (ব্যক্তির আয়কর বিবরণী) বিষয়ক তথ্য। আর এতে চরম ক্ষুব্ধ হয়েছে প্রেসিডেন্টের দ?াফতরিক বাসভবন হোয়াইট হাউজ। ১৫ মার্চ বুধবার সকালে গণমাধ্যম ট্রাম্পের আয়কর রিটার্ন ফাঁসের বিষয়টি জানায়।

খবরে বলা হয়, ২০০৫ সালে ডোনাল্ড ট্রাম্প ১৫০ মিলিয়ন ডলার আয়ের বিপরীতে ৩৮ মিলিয়ন ডালার ট্যাক্স (আয়কর) দিয়েছিলেন। দুই পাতার এ আয়কর রিটার্ন ফাঁস করেছে ইউএস টিভি নেটওয়ার্ক এমএসএনবিসি। এ ঘটনায় হোয়াইট হাউজ ক্ষুব্ধ হয়ে বলেছে, আয়কর রিটার্ন প্রকাশ কর?া ছিল অবৈধ। প্রথা অনুযায়ী, প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রার্থীদের আয়কর রিটার্ন বিবরণী জনসম্মুখে প্রকাশ করা হয়।

 কিন্তু ট্রাম্প দীর্ঘদিনের প্রথা ভেঙে নির্বাচনের আগে আয়কর রিটার্ন বিবরণী প্রকাশ করেননি। ফলে সেদিক থেকে ট্রাম্পের আয়কর বিবরণী ফাঁসের বিষয়ে দেশটির জনগণের ব্যাপক আগ্রহ ও কৌতূহল রয়েছে।দেশটির সাংবাদিক ও বিশ্লেষকরা জানান, এ ফাঁস এখনও গুরুত্বপূর্ণ। কারণ এর মাধ্যমে প্রেসিডেন্ট ট্রাম্পের আয়কর রিটার্ন সম্পর্কে অল্প হলেও জানা যাবে। যা ট্রাম্পকে চাপের মুখে ফেলবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top