দুপুর ২:৩০, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ Today Lead / ঝিনাইদহে ২ জঙ্গি আটক বোমাসহ সরঞ্জাম উদ্ধার
ঝিনাইদহে ২ জঙ্গি আটক বোমাসহ সরঞ্জাম উদ্ধার
মে ১৬, ২০১৭

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে দুটি জঙ্গি আস্তানার মধ্যে একটির অভিযান সমাপ্ত ও অপরটির অভিযান স্থগিত করা রয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে সেলিম হোসেন ও প্রান্ত নামের দুজনকে আটক করে র‌্যাব।

নব্য জেএমবির ২ সদস্য চুয়াডাঙ্গা গ্রামের আত্তাব উদ্দিনের ছেলে সেলিম (৩৫) ও মতিয়ার রহমানের ছেলে প্রান্ত (১৭)। আটক সেলিম গত ৭ মে মহেশপুরের বজরাপুরে জঙ্গি আস্তানায় পুলিশের গুলিতে নিহত তুহিনের বড় ভাই এবং প্রান্ত তার চাচাত ভাই।পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক তাদের বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।


পরে দুপুরে প্রান্ত’র বাড়ির আস্তানার অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়। সেলিমের বাড়ির পাঁচটি স্থানের অভিযান গতকালের জন্য স্থগিত করা হয়। তবে আজ বুধবার সকাল ৮টায় আবার অভিযান শুরু হবে।পান্থ ও সেলিমের বাড়িতে অভিযানের সময় চারটি তাজা বোমা, ১৮৬টি বোমা তৈরির সার্কিট, একটি ডিভাইস ও চারটি রাসায়নিক দ্রব্যের কনটেইনার উদ্ধার করা হয়।

 ধারণা করা হচ্ছে সেলিমের বাড়িতে আরও বোমা ও বিস্ফোরক দ্রব্য থাকতে পারে। খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দাকর রফিকুল ইসলাম দুপুর ১টার দিকে প্রেস ব্রিফিংয়ে জানান, ঝিনাইদহ সদরের ধানহাড়িয়া-চুয়াডাঙ্গা গ্রাম থেকে গতকাল ভোরে সেলিম ও প্রান্ত নামে দুই নব্য জেএমবির সদস্যকে আটক করে র‌্যাব। তাদের স্বীকারোক্তি মোতাবেক র‌্যাব গতকাল সকাল ৭টার দিকে চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে সেলিম ও প্রান্ত’র বাড়ি দুটি ঘিরে অভিযান শুরু করে। পরে সকাল ১০টার দিকে খুলনা থেকে র‌্যাবের বোমা নিষ্ক্রিয় দলের সদস্যরা অভিযানে যোগ দেয়।


সংবাদ সম্মেলনে তিনি প্রান্ত’র বাড়ির অভিযান সমাপ্ত ঘোষণা করেন। সেলিমের বাড়ির পাঁচটি স্থানে অভিযান চলছিল বলে জানান। পরে শেষ বিকেলের দিকে সন্ধ্যা হয়ে যাওয়ায় গতকালর মতো অভিযান স্থগিত ঘোষণা করেন তিনি। অভিযান চলাকালে পার্শ্ববর্তী বাড়িঘরের লোকজনদের বাড়ি থেকে বের হতে নিষেধ করা হয়েছে। আটককৃত পান্থ ও সেলিম র‌্যাবের হেফাজতে রয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।তিনি আরও জানান, ঢাকা থেকে র‌্যাবের বোমা বিশেষজ্ঞ দল এসে উদ্ধারকৃত বোমাগুলো নিষ্ক্রিয় করবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top