সকাল ১০:০৭, রবিবার, ২০শে আগস্ট, ২০১৭ ইং
/ বিনোদন / ‘জোছনার আড্ডা’ নিয়ে প্রিয়জনদের সঙ্গে লুইপা
‘জোছনার আড্ডা’ নিয়ে প্রিয়জনদের সঙ্গে লুইপা
আগস্ট ৭, ২০১৭

অভি মঈনুদ্দীন : বগুড়াবাসীর গর্ব লুইপা। কারণ লুইপা, এই প্রজন্মের আলোচিত কন্ঠশিল্পীদের মধ্যে অন্যতম একজন। বলা যায় খুব অল্প সময়ে নিজের অসাধারণ গায়কী দিয়ে নিজের আলাদা একটি অবস্থান তৈরী করে নিয়েছেন সঙ্গীতাঙ্গনে। যে কারণে শুধু দর্শক শ্রোতাদের মধ্যেই যে তার গ্রহণযোগ্যতা রয়েছে-এমনটি নয়। সিনিয়র জুনিয়ার কন্ঠশিল্পী’সহ গীতিকবি, সুরকার, সঙ্গীত পরিচালকদের কাছেও তার রয়েছে বেশ গ্রহণযোগ্যতা।

 লুইপা’র গান যারা একবার শুনেছেন তারা তার সুরেলা কন্ঠের এবং গায়কীর প্রশংসা করেছেন আপনা থেকেই। লুইপা সবসময়ই সবার এই উৎসাহ আগামী দিনের চলার পাথেয় হিসেবে নিয়ে নিজের মতো করেই এগিয়ে চলেন। ক্যারিয়ারের শুরু থেকেই লুইপা পুরোনো দিনের গান গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। সেই ধারাবাহিকতায় এবার তিনি বেগম আখতারকে উৎসর্গ করে তারই একটি গান পুণঃসঙ্গীতায়োজন করে গাইলেন। ‘জোছনা করেছে আড়ি, আসেনা আমার বাড়ি’ গানটির পুণঃসঙ্গীতায়োজন করেছেন অটামনাল মুন।

 গানটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন শাহরিয়ার পলক এবং সিনেমাটোগ্রাফিতে ছিলেন এই সময়ের আলোচিত ক্যামেরাম্যান রাজু রাজ। রাজু রাজ তার সর্বোচ্চ মেধা দিয়ে মিউজিক ভিডিওটিতে গানের সঙ্গে সামঞ্জস্য রেখে লুইপাকে চমৎকারভাবে উপস্থাপন করেছেন। যে কারণে যারাই গানটি শুনার পাশাপাশি ইউটিউবে উপভোগ করেছেন তারাই মুগ্ধ হয়েছেন। প্রশংসা করেছেন তার গায়কীর এবং মিউজিক ভিডিওটিরও। দেশের আন্তর্জাতি খ্যাতিসম্পন্ন সঙ্গীতশিল্পী রুনা লায়লা লুইপার কন্ঠে এই গান শুনে তার গায়কীর প্রশংসা করেন। লুইপার মুঠোফোনে ফোন করে তাকে অভিনন্দনও জানান রুনা লায়লা। একটি গান গাওয়ার পর যখন রুনা লায়লা’র কাছ থেকে প্রশংসা বাণী আসে, তখন সত্যিই এই প্রজন্মের শিল্পী হিসেবে আর পাওয়ার কিছু বাকী থাকে না।

 লুইপা বলেন,‘ আমাকে বিস্মি করে দিয়েছিলো রুনা ম্যাডামের ফোন। তার কথাগুলো এখনো কানে বাজছে। কী সৌভাগ্য আমার তার মতো এমন গুনী, মহান শিল্পী আমার গানের প্রশংসা করেছেন। এই গানকে ঘিরে আর কী-ইবা চাওয়ার থাকতে পারে আমার। আমি সত্যিই ধন্য।’ এদিকে আজ লুইপা’র জন্মদিন। জন্মদিনে যারা গান ভালোবাসেন, যারা সঙ্গীতাঙ্গনকে প্রতিনিয়ত সমৃদ্ধ করছেন তাদের কাজের মাধ্যমে এবং তার গানের বন্ধুদের নিয়ে আজ সন্ধ্যায় এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই আয়োজনের নাম রাখা হয়েছে ‘জোছনার আড্ডা’।

আর এতে তাকে সর্বাত্বক সহযোগিতা করছেন তারই স্বামী আলমগীর হোসেন। এদিকে শিগগিরই লুইপা আকাশ সেন’র সুর সঙ্গীতে প্রিয় চট্টোপাধ্যায়ের লেখা গানে ভয়েস দিতে কলকাতা যাবেন তিনি। আগামী ঈদে গান বাংলা’র ‘উই- অব চেঞ্জ’-এ প্রচার হবে লুইপার গাওয়া ‘আমার আপনার চেয়ে আপন যে জন’ গানটি। খুব অল্প সময়েই লুইপা তার সমসাময়িক অনেক শিল্পীর চেয়ে নিজের যোগ্যতায় নিজেকে প্রমাণ করেছেন একজন জাত শিল্পী হিসেবে। করতোয়ার পক্ষ থেকে লুইপাকে জন্মদিনের শুভেচ্ছা। তার আগামীদিনগুলো হোক আরো উজ্জ্বল, গানে গানে ভরে থাক তার আপন ভুবন-এই শুভ কামনা।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top