দুপুর ২:২৩, শুক্রবার, ২৩শে জুন, ২০১৭ ইং
/ Top News / জিয়ার মৃত্যুবার্ষিকীতে বিএনপির পক্ষকালব্যাপী কর্মসূচি
জিয়ার মৃত্যুবার্ষিকীতে বিএনপির পক্ষকালব্যাপী কর্মসূচি
মে ১২, ২০১৭

স্টাফ রিপোর্টার: দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পক্ষকালব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গত বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অঙ্গসংগঠনের যৌথসভা শেষে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।


কর্মসূচির মধ্যে রয়েছে- ২৯মে সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা, ৩০মে সকাল ১০টায় শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ এবং জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ছাত্রদলের উদ্যোগে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী, নয়াপল্টনের কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ। এছাড়া ৩০ মে মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণের উদ্যোগে রাজধানীতে দুস্থদের মধ্যে কাপড় ও ইফতার বিতরণ করা হবে। ২৭ মে থেকে ১০ জুন পর্যন্ত দলের বিভিন্ন অঙ্গসংগঠন আলোচনা সভা করবে।


জিয়ার মৃত্যুবার্ষিকীর দিন ৩০ মে সকালে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে। নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন। এদিকে, কেন্দ্রীয় কর্মসূচির পাশাপাশি জেলা ও থানায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত, কালো পতাকা উত্তোলন ও আলোচনা সভা করা হবে। সারাদেশে জিয়া স্মৃতি পাঠাগার সংগঠনের উদ্যোগে বিভাগীয় শহরে বই মেলার আয়োজন করা হবে। যৌথসভায় আরো উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হাবিব-উন-নবী খান সোহেল, হারুনুর রশীদসহ দল ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top