সকাল ১০:১১, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / জনগণকে ধন্যবাদ জানালেন এরদোয়ান
জনগণকে ধন্যবাদ জানালেন এরদোয়ান
জুলাই ১৬, ২০১৭

করতোয়া ডেস্ক: অভ্যুত্থান ঠেকানোর বছরপূর্তি উপলক্ষে শনিবার ইস্তাম্বুলে লাখো মানুষের এক সমাবেশে জনগণকে ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট রিসেফ তাইয়েপ এরদোয়ান। গত বছরের ১৫ জুলাই তুরস্কে এক ব্যর্থ সামিরক অভ্যুত্থান হয়। এতে প্রাণ হারায় মোট ২৫০ জন।

আহত হয় ২১৯৬ জন।অভুত্থানের সেই রাতকে স্মরণ করে এরদোয়ান বলেন, ‘সেই রাতে মানুষের হাতে কোনো অস্ত্র ছিল না, তাদের হাতে ছিল একটি পতাকা। আর সবচেয়ে বড় কথা- তাদের ছিল বিশ্বাস। ’ অন্যদিকে এই সমাবেশে যোগ দেয়া অনেকেই বলছেন, দেশের প্রতি তাদের সমর্থন প্রকাশ করতেই সমাবেশে তারা যোগ দিয়েছেন।

 সমাবেশে অংশ নেয়া জুলফিকার কাহারমান নামে একজন বলেন, ‘আমি জানি না সেই রাতে কেনো যে আমার মুত্যু হয়নি! একথা এখনো আমাকে তাড়া করে বেড়ায়। কেন আমি ট্যাঙ্কের সামনে সিনা টান করে দাঁড়াইনি? দেশের প্রয়োজনে আমি নিজেকে নির্ভয়ে উৎসর্গ করতে পারি।

’ প্রসঙ্গত, গত বছরের সেই অভুত্থান প্রচেষ্টার পর অভ্যুত্থানের সমর্থনকারী সন্দেহে ৫০ হাজার জনকে গ্রেফতার এবং প্রায় দেড় লাখ মানুষকে চাকুরিচ্যুত করা হয়েছে। বিরোধীদের মূলোৎপাটনের জন্য কঠোর হাতে অভুত্থান-পরবর্তী তুরস্ককে নিয়ন্ত্রণ করেছে সরকার।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top