দুপুর ১২:১১, বৃহস্পতিবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ রাজনীতি / জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করতে চায় সরকার : বিএনপি
জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করতে চায় সরকার : বিএনপি
মার্চ ১৬, ২০১৭

জঙ্গি হামলা ও জঙ্গিবিরোধী অভিযানের ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত নিয়ে সংশয় প্রকাশ করেছে বিএনপি। দলটির অভিযোগ, জঙ্গিবাদকে ব্যবহার করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। সেজন্য জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না।

বৃহস্পতিবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অভিযোগ করেন। নবগঠিত নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মুনির, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ এবং মহানগর শাখার সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালকে নিয়ে এ শ্রদ্ধা জানান তিনি। এরপর প্রয়াত নেতার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে জঙ্গিবাদকে প্রতিষ্ঠিত করবার জন্য একটা মহল কাজ করে চলেছে। আমরা বলেছি, জঙ্গিবাদের বিষয়গুলো সুষ্ঠুভাবে তদন্ত হচ্ছে না। জঙ্গিবাদে যারা অভিযুক্ত হয়েছে, যাদেরকে গ্রেফতার করা হয়েছে, তাদের খুব অল্প সংখ্যককে বিচারের আওতায় আনা হয়েছে। বেশিরভাগ ক্ষেত্রে তাদেরকে হত্যা করা হচ্ছে বিচারাধীন অবস্থায়। এজন্য কিছুটা রহস্য থেকেই যাচ্ছে। তিনি দাবি করেন, জঙ্গিবাদ নিয়ে সরকার ও আন্তর্জাতিক সংস্থাগুলোর দাবির মধ্যে ফাঁক রয়েছে এবং আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন শাখার বক্তব্যও পরস্পর সাংঘর্ষিক। সে কারণে গোটা জাতির কাছে বিষয়টি রহস্যবৃত্ত।

দলীয় প্রতীক ‘নৌকা’র পক্ষে ভোট চেয়ে প্রধানমন্ত্রী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগের সভানেত্রী যিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন, তিনি সরকারি সকল সুবিধা ভোগ করে এখন পর্যন্ত দুইটি জনসভায় নৌকা মার্কায় ভোট চেয়েছেন। এটা নিঃসন্দেহে নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন। বিএনপি আগামী সংসদ নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছে কিনা, জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট হচ্ছে, নির্বাচনের বিধি লঙ্ঘন করা হচ্ছে, নির্বাচনের জন্য সকলের যে সমান সুযোগ সেই সুযোগ ব্যাহত হচ্ছে। কবে নাগাদ বিএনপি প্রচারে নামবে প্রশ্ন করা হলে তিনি বলেন, বিএনপি সব সময় একটি নির্বাচনমুখী দল, বিএনপি গণতান্ত্রিক দল। সেজন্য আমরা সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত থাকি। তফসিল যখন ঘোষণা হবে, তখন আমরা সেই প্রচারণার সিদ্ধান্ত নেব। বিএনপি ‘নির্বাচনকালীন সহায়ক সরকারের’ রূপরেখা কবে দেবে-জানতে চাইলে ফখরুল বলেন, খুব শিগগিরই দেওয়া হবে।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top