সকাল ৯:৫১, বুধবার, ২৮শে জুন, ২০১৭ ইং
/ রাজনীতি / জঙ্গিবাদ দমনে আন্তরিক নয় সরকার : বিএনপি
জঙ্গিবাদ দমনে আন্তরিক নয় সরকার : বিএনপি
মার্চ ২০, ২০১৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতে সরকার জঙ্গিবাদকে ব্যবহার করছে। সেজন্য জঙ্গিবাদের প্রকৃত রহস্য উদঘাটনে তারা আন্তরিক নয়। এ সময় আশকোনায় আত্মঘাতী হামলার পর র‌্যাবের হাতে গ্রেফতার হানিফ মৃধার মৃত্যু নিয়ে প্রশ্ন তুলে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এর ব্যাখ্যা দাবি করেন তিনি।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভবনের স্বাধীনতা হলে ২০ দলীয় জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) এক আলোচনা সভায় এসব কথা বলেন ফখরুল। তিনি বলেন, এই সরকার একটা গভীর ভয়ংকর খেলায় মেতেছে। সেই খেলা বাংলাদেশকে কোথায় নিয়ে যাবে, আমরা জানি না। বাংলাদেশকে আজকে জঙ্গিরাষ্ট্র হিসেবে চিহ্নিত করা শুরু হয়ে গেছে। অথচ বাংলাদেশে জঙ্গিবাদের কোনো লেশমাত্র নেই। সুফিবাদ-শান্তির মধ্য দিয়ে এ দেশের সংস্কৃতি গড়ে উঠেছে, পরস্পরের সহনশীলতার মধ্য দিয়ে এদেশ গড়ে উঠেছে। এখানে ধর্মপ্রিয়তা আছে, ধর্মান্ধতা নেই। আমরা সরকারকে স্পষ্টভাষায় বলতে চাই, জঙ্গিবাদকে নিয়ে খেলবেন না। এর সুষ্ঠু তদন্ত করুন। কোথায় এর মূল কারণ, সেটা বের করুন।

হানিফ মৃধাকে নিয়ে একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত সংবাদ তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, তার গ্রেফতার ও মৃত্যু নিয়ে র‌্যাবের ব্যাখ্যা সত্য, নাকি পরিবারের দাবি সত্য? স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্পষ্টভাবে এর ব্যাখ্যা দাবি করছি। যদি পরিবারের দাবি সত্য হয়ে থাকে, তাহলে আমরা কোন দেশে বাস করছি? কারণ, জনগণের নিরাপত্তা দেওয়া হচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব। এই ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে তিনি বলেন, একটা নয়, অসংখ্য ঘটনা এ রকম ঘটছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বলছে এক কথা, পরিবার বলছে তুলে নেওয়া হয়েছে। পরিবারগুলোর দাবি যদি সঠিক হয়, তাহলে কি আমরা এই দাবি করতে পারি যে, একটা অত্যন্ত গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। এই লোকগুলোকে তুলে নিয়ে গিয়ে পরবর্তী সময়ে তাদের জঙ্গি বানিয়ে হত্যা করা হচ্ছে কিংবা জঙ্গিবাদকে প্রকাশ করার জন্য তাদের ব্যবহার করা হচ্ছে? এটা কিন্তু খুব গুরুতর প্রশ্ন। জঙ্গিবাদ দমনে জনগণকে সম্পৃক্ত করে ‘জাতীয় ঐকমত্য’ গড়ে তোলার ফের আহ্বানও জানান ফখরুল। সভাপতির বক্তব্যে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, ২০ দলীয় জোট আগামী নির্বাচনে যেতে চায়। কিন্তু সেই নির্বাচন হতে হবে লেভেল প্লেয়িং ফিল্ডে নিরপেক্ষ সরকারের অধীনে। সংগঠনের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য জহির হোসেন হাকিমের সঞ্চালনায় এতে বক্তব্য দেন-বিএনপির নিতাই রায় চৌধুরী, জাগপার শফিউল আলম প্রধান, ডিএল’র সাইফুদ্দিন আহমেদ মনি, এনপিপির মোস্তাফিজুর রহমান মোস্তফা, অহিদুর রহমান প্রমুখ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top