সন্ধ্যা ৭:৪৮, বুধবার, ২৬শে এপ্রিল, ২০১৭ ইং
/ চট্টগ্রাম / ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষ কুমিল্লা মেডিকেল কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা
ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষ কুমিল্লা মেডিকেল কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা
ডিসেম্বর ২৮, ২০১৬


কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লা মেডিকেল কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এ ঘটনায় কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।  বুধবার সকালে একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠকে কুমিল্লা মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা করা হয়। তবে পরীক্ষা যথারীতি চলবে। শিক্ষার্থী যাদের পরীক্ষা রয়েছে তারা হলে থাকতে পারবেন। অন্যদের গতকাল বিকেল পাঁচটার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। কলেজের অধ্যক্ষ ও একাডেমিক কাউন্সিলের সভাপতি মহসিন উজ জামান চৌধুরী এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

শিক্ষার্থীদের সূত্র জানায়, কুমিল্লা মেডিকেল কলেজ ছাত্রলীগের নওশাদ ও রাহাত গ্র“পের কর্মীরা আধিপত্য বিস্তার নিয়ে গত মঙ্গলবার দিবাগত  রাত ২টায় ছাত্রলীগের দুই গ্র“পের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।  এর এক পর্যায়ে দু’গ্র“প সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত থেকে গতকাল বুধবার সকাল পর্যন্ত কয়েক দফার এই সংঘর্ষে উভয় গ্র“পের অন্তত ১০ জন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর গতকাল সকালে আবারও তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের ঘটনায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে দ্রুত হল ছাড়ার নির্দেশ দেয় অধ্যক্ষ মহসিনুজ্জামান।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ওসি মো. আবদুর রব জানান, মঙ্গলবার রাত দেড়টা থেকে দুই গ্র“পের মধ্যে সংঘর্ষ শুরু হয়। গতকাল সকালেও ২য় দফা সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হয়েছেন। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছি। কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মহসিন-উজ-জামান চৌধুরী বলেন, দুই গ্র“পের সংঘর্ষ হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।  এ ব্যাপারে কুমেক অধ্যক্ষ মহসিনুজ্জামান বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্র“পের সংঘর্ষ হয়। এই ঘটনায় অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এই ব্যাপারে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দোষীদের চিহিৃত করে দ্রুত শান্তির আওতায় আনা হবে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top