সকাল ১০:১০, সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / চিকুনগুনিয়ার দায় এড়াতে পারেন না ২ মেয়র : রিজভী
চিকুনগুনিয়ার দায় এড়াতে পারেন না ২ মেয়র : রিজভী
জুলাই ১৬, ২০১৭

 বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, চিকুনগুনিয়া রোগটি এখন মহামারী আকার ধারণ করেছে। ফলে সরকার এবং ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়র এর দায় এড়াতে পারেন না। রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, মশক নিধনের ব্যর্থতার কারণে ঢাকা শহরে শুরু হওয়া চিকুনগুনিয়া যেভাবে সারাদেশে মহামারী আকার ধারণ করেছে তাতে জনগণের মধ্যে চরম উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি করেছে। এ নিয়ে মেয়রদের বক্তব্যে নগরবাসীর মধ্যে দেখা দিয়েছে ব্যাপক প্রতিক্রিয়া। চিকুনগুনিয়ার মতো মহামারীর আগ্রাসন প্রতিরোধে সরকারের প্রস্তুতি দূরে থাক বরং সরকার ও সরকারের প্রতিনিধিরা জনগণের দুঃখ-কষ্ট নিয়ে উপহাস করছে।

বিদ্যুতের লোডশেডিং প্রসঙ্গে তিনি বলেন, সারাদেশের গ্রাম-গঞ্জে, মফস্বল শহরে চলছে ভয়াবহ লোডশেডিং। এমনকি রাজধানীও এর ব্যতিক্রম নয়। তারপরও বিদ্যুতের উন্নতি নিয়ে সরকার সন্তুষ্টির কথা অহরহ জনগণকে শুনিয়ে যাচ্ছে। আওয়ামী লীগের সত্ত্বা ও স্বরূপ মিথ্যা দর্শণের ওপর প্রতিষ্ঠিত। অবাধ দুর্নীতি আর লুটপাট জারি রাখতে এরা ক্ষমতার পর্বতচূড়ায় উঠে এখন আর নামতে পারছে না। এমন কোনো সেক্টর নেই যেখানে ক্ষমতাসীনরা দুর্নীতির আখড়া বানায়নি। তাই মিথ্যার আশ্রয় নিয়ে মানুষের মনভোলানোর ব্যর্থ চেষ্টা চালিয়ে যাচ্ছে। রেন্টাল ও কুইক রেন্টালে বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের নামে দেশে হরিলুট চলছে বলেও অভিযোগ করেন রিজভী। বিএনপির এই নেতা বলেন, সরকারের মন্ত্রীরা ত্রাণ সহায়তা নিয়ে পাড়া-জাগানো চিৎকার করলেও বন্যাদুর্গতদের কাছে এখনও সরকারি ত্রাণ পৌঁছায়নি। বন্যা আক্রান্ত এলাকায় যতটুকু সরকারি ত্রাণ গেছে তা স্থানীয় আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও তাদের আত্মীয়-স্বজনরাই লুটে নিচ্ছে। ফলে গরিব-অসহায় ও ক্ষুধার্ত মানুষরা কোনো ত্রাণ পাচ্ছে না। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top