সন্ধ্যা ৬:৩৩, শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / চার তারকা’র মা পেলেন ‘গরবিনী মা’ সম্মাননা
চার তারকা’র মা পেলেন ‘গরবিনী মা’ সম্মাননা
মে ১৬, ২০১৭

বিনোদন প্রতিবেদক : জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চার শিল্পী ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, বিপাশা হায়াত ও চঞ্চল চৌধুরী মা’র হাতে বিশ্ব মা দিবসে ‘গরবিনী মা’ সম্মাননা তুলে দেয়া হলো। গত ১৪ মে বিশ্ব মা দিবসে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যা-  হাসপাতালের আয়োজনে এর ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তীর উদ্যোগে চতুর্থবারের মতো এই সম্মাননা মা’দের হাতে তুলে দেয়া হলো।

 

 মা দিবসে রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন হলে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছ থেকে ফাহমিদা নবী ও সামিনা চৌধুরীর মা বেগম রাশিদা চৌধুরী, বিপাশা হায়াতের মা শিরীণ হায়াত এবং চঞ্চল চৌধুরীর মা নমিতা চৌধুরীর হাতে ‘গরবিনী মা’ সম্মাননা তুলে দেন।

 

এছাড়া বিভিন্ন ক্ষেত্রে সফল আরো সাত সন্তানের মাকে এই সম্মাননা তুলে দেয়া হয়। নিজেদের মাকে এমন সম্মাননায় ভূষিত করা প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন,‘ যারা আমার সংগ্রামী মাকে এমন সম্মাননায় ভূষিত করেছেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আজকের এই দিন, আমাদের পরিবারের কাছে অনেক স্মরনীয় একটি দিন হয়ে থাকবে।’ সামিনা চৌধুরী বলেন,‘ যদিও আমি আজ কিছুটা অসুস্থ কিন্তু তারপরেও যেহেতু আম্মা আজ আমাদের কারণে সম্মাননা পাচ্ছেন তাই শেষ পর্যন্ত ছুটে এলাম এই স্মরণীয় মুহুর্তে আম্মার পাশে থাকার।


 আমি শুধু একটি কথাই বলবো যে আমাদের ভাই বোনদের মধ্যে কেউ যদি কখনো আম্মার সঙ্গে একটু উচ্চস্বরে কথা বলে তা আমি মেনে নিতে পারিনা। আমার আম্মা আমাদের গর্ব, আমাদের বেঁচে থাকার প্রেরণা। আম্মা আপনি সবসময়ই ভালো থাকুন, সুস্থ খাকুন আল্লাহর কাছে এই তো চাই।’ বিপাশা হায়াত তার মা’র প্রসঙ্গে কথা বলতে গিয়ে অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন।

 তিনি বলেন,‘ আমি শিল্পের পথে একজন যোদ্ধা, আমার মাই সেই যোদ্ধা হতে শিখিয়েছেন আমাকে। আমি আমার মাকে সর্বোচ্চ বিনয়ের সাথে গভীর শ্রদ্ধা আর ভালোবাসা জানাই।’ অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন,‘ অভিনয় জীবনে আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকেও রাষ্ট্রীয় পুরস্কার পেয়েছি। অভিনয় জীবনে এটাই আমার কাছে সবচেয়ে স্মরনীয় মুহুর্ত। কিন্তু আমার সারা জীবনের জন্য স্মরনীয় মুহুর্ত হয়ে থাকলো আজকের দিনটি, কারণ আজ আমার কারণে আমার মা গরবিনী মা হিসেবে সম্মাননা পেলো। এ যে সন্তান হিসেবে কতোটা গর্বের, সুখের, শান্তির তা ভাষায় প্রকাশ করা সম্ভব না।’ ছবি ঃ মোহসীন আহমেদ কাওছার।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top