রাত ২:৪২, সোমবার, ২৬শে মার্চ, ২০১৭ ইং
/ জাতীয় / চাকা ফেটে ফের বিপদে বিমান, যাত্রীরা নিরাপদে
চাকা ফেটে ফের বিপদে বিমান, যাত্রীরা নিরাপদে
ডিসেম্বর ২২, ২০১৬

আবারও বিপত্তিতে পড়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স; চাকা ফেটে যাওয়ায় ওমানের মাসকট থেকে চট্টগ্রামগামী একটি উড়োজাহাজ ঢাকায় জরুরি অবতরণ করতে বাধ্য হয়েছে। বিমানের বিজি-১২২ ফ্লাইটটির ১৪৯ জন যাত্রী ও সাতজন ক্রুর সবাই নিরাপদে রয়েছে বলে বিমানের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে।

বিমানের জনসংযোগ শাখার পরিচালক জিএম শাকিল মেরাজ জানান, বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজটি বৃহস্পতিবার প্রথম প্রহরে রওনা হওয়ার পর সকাল পৌনে ৯টায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছানোর কথা থাকলেও সামনের দুটো চাকার একটি ফেটে যাওয়ায় পাইলট ঢাকায় জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। সকাল ১০টা ৭ মিনিটে বিমানটি শাহজালালে অবতরণ করে। অবতরণের সময় অন্য কোনো উড়োজাহাজ যাতে কিউতে না থাকে, সেজন্য কিছুক্ষণের ওঠানামা বন্ধ রাখা হয়েছিল। পরে বিমানের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্লাইটটি বাংলাদেশ সময় ভোররাত ৪টা ৪৮ মিনিটে মাসকাট থেকে উড়াল দেওয়ার পর পরই বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে ক্যাপ্টেনকে জানানো হয়, রানওয়েতে টায়ারের কিছু অংশ পাওয়া গেছে, যা সম্ভবত তার ফ্লাইটের হতে পারে। তখন ফ্লাইটের ক্যাপ্টেন নিরাপত্তার স্বার্থ বিবেচনায় নিয়ে চট্টগ্রামের পরিবর্তে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল ১০টা ৭ মিনিটে নিরাপদে অবতরণ করেন। জরুরি অবতরণের জন্য ঢাকায় সব ধরণের সর্তকতামূলক ব্যবস্থা নেওয়া হয় জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ল্যান্ডিংয়ের আগে ফ্লাইটটি রানওয়ের উপর দুই বার লো-লেভেল ফ্লাই করে। তখন দেখা যায়, উড়োজাহাজের পেছনের বামদিকের ২ নম্বর চাকার টায়ারটি ক্ষতিগ্রস্ত হয়েছে। জনসংযোগ কর্মকর্তা শাকিল মেরাজ বলেন, ফ্লাইটের

সব যাত্রী এবং ক্রু সুস্থ ও নিরাপদ আছেন। ওই বিমানটি মেরামতের জন্য হ্যাংগারে রাখা আছে। বিকেলের মধ্যে অন্য আরেকটি বিমানে যাত্রীদের চট্টগ্রাম পৌঁছে দেওয়া হবে।
এর আগে গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণে বাধ্য হয়। উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলে থাকায় ওই বিপত্তি ঘটে। তার দুই সপ্তাহের মাথায় বিমানের একটি উড়োজাহাজ মিয়ানমারের উদ্দেশ্যে যাত্রা করে চট্টগ্রাম পর্যন্ত যাওয়ার পর সমস্যা ধরা পড়লে ঢাকায় ফিরে আসে।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top