রাত ২:০৭, রবিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
/ জাতীয় / গ্রেনেড হামলার বিচার এই সরকারের আমলেই শেষ হবে: কাদের
গ্রেনেড হামলার বিচার এই সরকারের আমলেই শেষ হবে: কাদের
আগস্ট ২৪, ২০১৭

সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী ও মহিলা আওয়ামী লীগ নেত্রী আইভি রহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী নানা কর্মসূচির মধ্য দিয়ে বৃহস্পতিবার পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বনানীতে আইভি রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, কোরআনখানি, মিলাদ ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে আওয়ামী লীগের পক্ষ থেকে বনানী কবরস্থানে আইভি রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধ নিবেদন শেষে ২১ আগষ্টের গ্রেনেড হামলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ওই হামলায় বিএনপি-জামায়াত জড়িত ছিল সে বিষয়ে কোনো সন্দেহ নেই। হামলা পরবর্তী নানা ঘটনায় তা প্রমাণ হয়েছে। আর একই শক্তি বিচারিক আদালতে নানা অযুহাত তৈরি করে মামলাটি পেছানোর চেষ্টা করছে। কিন্তু তাদের সে চেষ্টা সফল হবে না। বর্তমান সরকারের আমলেই বিচার শেষ হবে। বিএনপির সমালোচনা করে তিনি বলেন, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল হওয়ায় বিএনপি ক্ষমতায় যাওয়ার যে রঙিন খোয়াব দেখেছিল, তা ভণ্ডুল হয়ে গেছে। তাদের (বিএনপির) এ স্বপ্ন কোনোদিনই পূরণ হবে না। এদিকে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, তাঁতী লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা তাদের নিজ নিজ সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে আইভি রহমানের প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে সেখানে ফাতেহা পাঠ এবং আইভি রহমানের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

আইভী রহমানের পরিবারের পক্ষ থেকে বাদ আছর মরহুমার বাসভবন আইভি কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটি ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভার আয়োজন করে। সাবেক মুক্তিযুদ্ধ প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলামের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, রেলমন্ত্রী মুজিবুল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ বক্তব্য রাখেন। দিনটি উপলক্ষে বিকেলে যাত্রাবাড়ির আউটফলে এক আলোচনা সভার আয়োজন করে যাত্রবাড়ি থানা আওয়ামী লীগ। এতে উপস্থিত ছিলেন থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনর রশীদ মুন্না, মুখপাত্র ও ৪৮ নং ওয়ার্ড কমিশনার আবুল কালাম অনু, ৪৮নং ওয়াড আওয়ামী লীগ সভাপতি গিয়াস উদ্দিন গেসু, আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম, এম এ গনি প্রমুখ।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাস বিরোধী সমাবেশে এক গ্রেনেড হামলায় আইভি রহমান মারাÍক আহত হন। হামলায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে রক্ষা পান। ঘৃণ্য হামলায় আওয়ামী লীগের ২২ নেতা-কর্মীর মৃত্যুর ৩ দিন পরে ২৪ আগস্ট আইভি রহমান সম্মিলিত সামরিক হাসপাতালে (বিএমএইচ) ইন্তেকাল করেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top