রাত ১:১৩, শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৭ ইং
/ রাজশাহী / গোদাগাড়ীর নারী জঙ্গি সুমাইয়া ১০ দিনের রিমান্ডে
গোদাগাড়ীর নারী জঙ্গি সুমাইয়া ১০ দিনের রিমান্ডে
মে ১৪, ২০১৭

রাজশাহী ও গোদাগাড়ী প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ীতে জঙ্গি আস্তানায় আত্মসমর্পণকারী নারী জঙ্গি সুমাইয়াা ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।  রোববার সকাল ১১টার দিকে আটককৃত সুমাইয়াকে রাজশাহী আমলী আদলত-৩ এ হাজির করে ১৫ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোদাগাড়ী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আলতাফ হোসেন। শুনানি শেষে আমলী আদালত-৩ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর সুমাইয়াকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনেন তদন্তকারী কর্মকর্তা।

গত বৃহস্পতিবার উপজেলার মাটিকাটা ইউনিয়নের মাছমারা বেনিপুর গ্রামে জঙ্গি আস্তানায় বোমার বিস্ফোরণ ও গোলাগুলিতে জঙ্গি সাজ্জাদ আলী ওরফে মিষ্টু (৫০), তার স্ত্রী বেলিয়ারা (৪০), ছেলে আল আমিন (২২), মেয়ে কারিমা খাতুন (১৭), বহিরাগত জঙ্গি আশরাফুল ইসলাম (২৫) নিহত হয়। এ ঘটনার সময় দমকল কর্মী মতিন জঙ্গি হামলায় প্রাণ হারান। ঐদিন সাজ্জাদ আলীর মেয়ে সুমাইয়া পুলিশের কাছে আত্মসমর্পণ করে। তার ২ শিশু পুত্রকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শনিবার গোদাগাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) নাইমুল হক বাদী হয়ে নারী জঙ্গি সুমাইয়া ও নিহত ৫ জঙ্গিসহ অজ্ঞাতনামা ২০/২৫ জনকে আসামি করে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় গ্রেফতার দেখানো হয় সুমাইয়াকে।

গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, জঙ্গি আস্তানায় অপারেশন সান ডেভিল চালানোর আগেই নিহত জঙ্গি সাজ্জাদ আলীর বড় ছেলে সোয়েব পালিয়ে যায়। তাকে আটক করতে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে। জঙ্গি আস্তানায় নিহত জঙ্গিদের সাথে আরও কারা কারা জড়িত এবং জঙ্গি সম্পর্কে অধিকতর তথ্য পেতে জিজ্ঞাসাবাদের জন্য সুমাইয়াকে রিমান্ডে আনা হয়েছে।

২০১৬ সালের ২৮ আগাস্ট জেলা ডিবি পুলিশ সুমাইয়ার স্বামী জহরুল ইসলামকে আটক করে। সন্ত্রাস ও নাশকতার মামলায় কাশিমপুর কারাগারে রয়েছে জহরুল ইসলাম। আটককৃত জহরুল উপজেলার দিয়াড় মানিকচক গ্রামের গিয়াস উদ্দীনের ছেলে। পুলিশের একটি সূত্র জানায়, স্বামী জহরুল ও পিতা সাজ্জাদের হাত ধরেই জঙ্গি সংগঠনের সাথে জড়িয়ে পড়ে সুমাইয়া। এদিকে উদ্ধারকৃত জহরুল-সুমাইয়া দম্পতির ৮ বছরের শিশু জুবায়েরকে তার চাচা মিনারুলের জিম্মায় দেয়া হয়েছে। আর তিন মাসের শিশু সন্তানটি রয়েছে সুমাইয়ার কাছে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top